ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঘর জামাই থাকতে না চাওয়ায় নির্যাতন

প্রকাশিত: ১০:৫৫, ২০ আগস্ট ২০২৩

ঘর জামাই থাকতে না চাওয়ায় নির্যাতন

.

নড়াইলে ঘরজামাই থাকতে না চাওয়ায় আকাশ মোল্যা (২৩) নামে এক যুবককে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। শনিবার (১৯ আগস্ট) রাতে সদর উপজেলার ফুলশ্বর গ্রামে এ ঘটনা ঘটে। পরে তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে স্বজনরা নড়াইল সদর হাসপাতালে ভর্তি করেছেন।

নড়াইল সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওবায়দুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। 
আকাশ মোল্যা সদর উপজেলার গোপালপুর গ্রামের আলতাফ মেল্যার ছেলে। এ সময় ঘটনার বিচার দাবি করেছেন ভুক্তভোগী ও তার পরিবার।
আকাশ মোল্যা ও তার মা ময়না বেগম জানান, চার মাস আগে তার সঙ্গে পাশ্ববর্তী ফুলশ্বর গ্রামের লিকটন মোল্যার মেয়ে তাহমিনার বিয়ে হয়। বিয়ের পর থেকে আকাশের শ্বশুর জামাই আকাশকে নিজের বাড়িতে রেখে জমিজমার কাজসহ গৃহস্থালীর যাবতীয় কাজ করিয়ে আসছিলেন। আকাশ বিষয়টি বুঝতে পারলেও বার বার স্ত্রী তহমিনাকে নিয়ে নিজেদের বাড়ি ফেরার চেষ্টা করে শ্বশুরের বাধার মুখে ব্যর্থ হন।

এভাবে চলার এক পর্যায়ে শনিবার আকাশ স্ত্রীকে নিয়ে নিজ বাড়ি চলে আসতে চাইলে শ্বশুরবাড়ির লোকজনের বাধার মুখে পড়ে। তারা আকাশকে আটকে হাত-পা বেঁধে বিলের মধ্য ফেলে অমানুষিক নির্যাতন চালায়। এর এক পর্যায়ে সে নিস্তেজ হয়ে পড়লে সেখানে ফেলে রেখে আসে।

আকাশের মা ময়না বেগম জানান, এভাবে পড়ে থাকার এক পর্যায়ে রাত ৯টার দিকে এক পথচারী গোঙ্গানীর শব্দ শুনে গিয়ে তাকে উদ্ধার করে। খবর পেয়ে স্বজনরা আকাশকে সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে। তবে এ বিষয়ে জানতে আকাশের শ্বশুর বাড়ির কারো বক্তব্য পাওয়া যায়নি।
ওসি মো. ওবায়দুর রহমান বলেন, বিষয়টি খতিয়ে দেখে আইনি ব্যবস্থা নেওয়া হবে।