ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ইউপি ভোটের দ্বিতীয় ধাপের তফসিল বুধবার

প্রকাশিত: ০৪:২৯, ২৭ সেপ্টেম্বর ২০২১

ইউপি ভোটের দ্বিতীয় ধাপের তফসিল বুধবার

ইউনিয়ন পরিষদের (ইউপি) দ্বিতীয় ধাপে ভোটের তফসিল দিতে ২৯ সেপ্টেম্বর বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। বৈঠক শেষে ওইদিনই তফসিল ঘোষণা হবে বলে ইসি সূত্রে জানা গেছে।
ইসি কার্যালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে সকাল সাড়ে ১১টায় সভাটি অনুষ্ঠিত হবে। এর আগে ইসি সচিব হুমায়ূন কবীর সাংবাদিকদের জানিয়েছিলেন, চলতি মাসের শেষে কমিশন সভায় ইউপির পরবর্তী ধাপের তফসিলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
জানা গেছে, বুধবার ইউপি ভোট ছাড়াও জাতীয় সংসদের শূন্য হওয়া সিরাজগঞ্জ-৬ আসন ও মহিলা-৪৫ আসনের উপনির্বাচন, সপ্তম ধাপের পৌরসভা সাধারণ নির্বাচন ও স্থানীয় সরকার পরিষদের বিভিন্ন প্রতিষ্ঠানের শূন্যপদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। এ বিষয়ে ইসির যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান বলেন, বিষয়টি কমিশন সভার এজেন্ডার মধ্যে রয়েছে। তবে সেদিন তফসিল ঘোষণা করা হবে কিনা, এটি কমিশন সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।
এর আগে প্রথম ধাপে দুই কিস্তিতে দেশের ৩৬৪টি ইউপিতে ভোট হয়েছে। গত ২০ জুন ২০৪টি এবং ২০ সেপ্টেম্বর ১৬০টি নির্বাচন অনুষ্ঠিত হয়। বর্তমানে দেশে ইউপি সংখ্যা চার হাজার ৪৮৩টি। এর সবক'টিরই মেয়াদ এরই মধ্যে শেষ হয়েছে; কিন্তু করোনার কারণে সময়মতো নির্বাচন করা সম্ভব হয়নি।

গাজীপুর কথা