ঢাকা,  শনিবার  ০৪ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শরণার্থী শিবিরে ইসরাইলি হামলা, ১৮ ফিলিস্তিনি নিহত

প্রকাশিত: ০০:২৮, ২১ অক্টোবর ২০২৩

শরণার্থী শিবিরে ইসরাইলি হামলা, ১৮ ফিলিস্তিনি নিহত

সংগৃহীত ছবি

গাজা উপত্যকার একটি শরণার্থী শিবিরে ইসরাইলের বিমান হামলায় আরও ১৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া হামলায় আহত হয়েছেন আরও বিপুল সংখ্যক মানুষ। ফিলিস্তিনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে আজ শুক্রবার (২০ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা আনাদোলু। 

প্রতিবেদনে আরও বলা হয়েছে, টানা দুই সপ্তাহ ধরে ইসরায়েল অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়ে যাচ্ছে এবং অবিরাম এই হামলা থেকে স্কুল, হাসপাতাল ও শরণার্থী শিবিরও বাদ যাচ্ছে না বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। 

মন্ত্রণালয়টি আরও জানিয়েছে, জাবালিয়া ক্যাম্পের আনোয়ার আজিজ মসজিদ স্কোয়ারে বেশ কয়েকটি বাড়ি লক্ষ্য করে চালানো বিমান হামলায় বিপুল সংখ্যক মানুষও আহত হয়েছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্টে বেশ কিছু ছবি প্রকাশ করেছে যেখানে দেখা যাচ্ছে কামাল আদওয়ান হাসপাতালে (উত্তর গাজার) সিভিল ডিফেন্স এবং মেডিকেল টিমগুলোকে নিহতদের উদ্ধারের পাশাপাশি আহতদের সেবা  দেয়া হচ্ছে।

বার্তাসংস্থা আনাদোলু এ আরও বলা হয়, ‘হামলার পর বিস্তৃত ধ্বংসযজ্ঞের মধ্যে কয়েক ডজন আহত মানুষ ধ্বংসপ্রাপ্ত বাড়ির ধ্বংসস্তূপের নিচে আটকে আছেন।’