ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

চবির অধিভুক্ত হলো আরও ৪ সরকারি কলেজ

প্রকাশিত: ২১:৫১, ২২ এপ্রিল ২০২৪

চবির অধিভুক্ত হলো আরও ৪ সরকারি কলেজ

ফাইল ছবি

চট্টগ্রাম নগরের আরও চারটি সরকারি কলেজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অধিভুক্ত করা হয়েছে। সোমবার (২২ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মোছা. রোখসানা বেগম স্বাক্ষরিত এক স্মারকে বিষয়টি জানা যায়।

চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত নির্দেশনা ও অনুশাসন বাস্তবায়নের লক্ষ্যে নিম্নোক্ত কলেজগুলোকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করার জন্য এ বিভাগ থেকে পদক্ষেপ নেওয়া হয়েছে। অধিভুক্ত কলেজগুলো হলো- সরকারি সিটি কলেজ, পাছবাড়ীয়া সরকারি কলেজ, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ এবং পটিয়া সরকারি কলেজ। 

এমতাবস্থায় উক্ত অনুশাসন যথাযথভাবে বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় কার্যকরী পদক্ষেপ যেমন, বিদ্যমান বিধি-বিধান সংশোধন (প্রয়োজনীয় ক্ষেত্রে) ও অপরাপর করণীয় বিষয় সম্পর্কে একটি প্রতিবেদন আগামী ৩০ এপ্রিলের মধ্যে এ বিভাগে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে  গত ৪ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার স্বাক্ষরিত এক স্মারকের মাধ্যমে চট্টগ্রাম নগরের পাঁচটি সরকারি কলেজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়। পাশাপাশি রাজশাহী অঞ্চলেরও চারটি সরকারি কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়।