ঢাকা,  মঙ্গলবার  ১৮ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টঙ্গীতে আগুনে ক্ষতিগ্রস্ত ২১২ পরিবারকে ঘর উপহার

প্রকাশিত: ১৫:৪৭, ২২ মার্চ ২০২৩

টঙ্গীতে আগুনে ক্ষতিগ্রস্ত ২১২ পরিবারকে ঘর উপহার

সংগৃহিত ছবি

গাজীপুরের টঙ্গীর হাজী নগর আবাসিক এলাকায় আগুনে ক্ষতিগ্রস্তদের নতুন ঘর উপহার দেয়া হয়েছে। মঙ্গলবার রাতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল হাজী নগর আবাসিক এলাকার আনুষ্ঠানিক উদ্বোধন শেষে ২১২টি ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নবনির্মিত পাঁকা ঘরের চাবি তুলে দেন।

গাজীপুর সিটি করপোরেশনের ৫৭ নং ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মাহবুব উজ জামান, বেসরকারি শিল্প ও ব্যবসায়ী প্রতিষ্ঠান টিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচলক আব্দুল্লাহ হিল রাকিব, টঙ্গী থানা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন, মহানগর যুবলীগের আহবায়ক সদস্য আমান উদ্দিন সরকার প্রমুখ।

এসময় প্রতিমন্ত্রী বলেন, টঙ্গীর মাজার বস্তি এলাকা এখন থেকে হাজী নগর আবাসিক এলাকা হিসেবে পরিচয় পাবে। যে বস্তুিটি আগুনে পুড়ে অসহায় মানুষগুলো ক্ষতিগ্রস্ত হয়ে পরেছিলেন তারা নতুন করে হাজী নগর আবাসিক এলাকায় ২১২ টি ঘর পেয়েছেন। এখন তারা পরিবার নিয়ে নতুন জীবন শুরু করতে পারবেন।

তিনি আরও বলেন, আমার বাবা শহীদ আহসান উল্লাহ মাস্টার বস্তিবাসীকে নিজের বংশধর মনে করতেন। আমিও আপনাদের ভালোবেসে যাবো এবং যেকোনো বিপদ আপদে আপনাদের পাশে থাকবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মহান আল্লাহ যতদিন বাঁচিয়ে রাখবেন, ততদিন বস্তিবাসীকে তাদের পূনর্বাসন ছাড়া কেউ উচ্ছেদ করতে পারবেনা।

উল্লেখ্য, ২০২১ সালের ২৭ নভেম্বর ভোরে ভয়াবহ আগুনে পুড়ে যায় তৎকালীন হাজী মাজার বস্তির প্রায় ৫ শতাধিক ঘরবাড়ি। খোলা আকাশের নিচে মানবেতর জীবন পার করতে হয় ক্ষতিগ্রস্তদের। এমন অবস্থায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে আসে বেসরকারি কোম্পানি টিম গ্রুপ। স্থানীয় কাউন্সিলর গিয়াস উদ্দিন সরকারের তত্ত্বাবধানে ও টিম গ্রুপের অর্থায়নে ক্ষতিগ্রস্তদের জন্য নতুন করে ২১২টি পাঁকা ঘর নির্মাণ করা হয়।