ঢাকা,  মঙ্গলবার  ১৮ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ক্লাস চলাকালে বজ্রপাতে মাদ্রাসার চার শিক্ষার্থীসহ শিক্ষক আহত!

প্রকাশিত: ২০:০০, ২৩ মে ২০২৩

ক্লাস চলাকালে বজ্রপাতে মাদ্রাসার চার শিক্ষার্থীসহ শিক্ষক আহত!

সংগৃহিত ছবি

গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের লাকচতল ইসলামিয়া দাখিল মাদ্রাসায় বজ্রপাতে চার শিক্ষার্থীসহ এক শিক্ষক আহত হয়েছেন। মঙ্গলবার (২৩ মে) দুপুরের দিকে এই ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থীরা হলেন, মোছা. রিয়া আক্তার, মোছা. মৌমিতা, আশা মনি ও মোছা. নীলা। অপরদিকে আহত শিক্ষক আব্দুল মান্নান ওই মাদ্রাসার সহকারী সুপার।

মাদ্রাসার কম্পিউটার বিজ্ঞান বিষয়ের শিক্ষক আব্দুর রহিম জানান, মাদ্রাসার টিফিনের পূর্ব মুহূর্তে আকাশ অন্ধকার হয়ে বৃষ্টি শুরু হয়। তখনও মাদ্রাসার সকল শ্রেণীকক্ষে ক্লাস চলছিল । ঠিক সাড়ে বারোটার দিকে হঠাৎ বিকট শব্দে বজ্রপাত ঘটে। এ সময় মাদ্রাসার অফিস কক্ষ লাগুয়া অপর একটি কক্ষে নবম শ্রেণীর পাঠদান চলছিল। বিকট শব্দের সঙ্গে সঙ্গে ওই কক্ষে থাকা বৈদ্যুতিক সরঞ্জাম ছিটকে আশপাশে ছড়িয়ে পড়ে। এসব বৈদ্যুতিক সরঞ্জাম বিস্ফোরিত হয়ে শিক্ষার্থী ও শিক্ষকের শরীরের আঘাত করে। এতে তারা আহত হন। আহতদের মধ্যে মৌমিতাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাকিরা শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

বরমী ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ড সদস্য মোঃ মারুফ শেখ মুক্তার মুঠোফোনে বলেন, বজ্রপাতে শিক্ষার্থী ও শিক্ষক আহত হয়েছেন। তাদের চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছিল। তাদের মধ্যে একজন গুরুতর আহত।

খবর পেয়ে সাথে সাথেই হাসপাতালে চিকিৎসার জন্য তাগিদ দেন উপজেলা শিক্ষা কর্মকর্তা নুরুল আমীন। তিনি বলেন, ” স্কুলে বজ্রপাতের খবর পেয়ে দ্রুতই আহতদের হাসপাতালে পাঠানোর জন্য বলেছি। একই সময়ে আমিও হাসপাতালে যাই। প্রাথমিক চিকিৎসা শেষে আহত ৪ জনকে বাড়িতে পাঠানো হয়েছে। একজনকে উন্নত চিকিৎসার জন্য সদরে পাঠানো হয়েছে “।