ঢাকা,  শনিবার  ২২ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বঙ্গবন্ধুর ‘ভাইয়েরা আমার’ বই গাজীপুরে বিতরণ

প্রকাশিত: ১৮:২৬, ১৫ সেপ্টেম্বর ২০২৩

বঙ্গবন্ধুর ‘ভাইয়েরা আমার’ বই গাজীপুরে বিতরণ

সংগৃহীত ছবি

শ্রীপুরে এক ব্যক্তির উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বক্তব্যসম্বলিত ‘ভাইয়েরা আমার’ ভাষণ সমগ্র বইটি বিতরণ করেছেন শিক্ষাপ্রতিষ্ঠানে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের ইজ্জতপুর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন মোল্ল্যাহর হাতে এই বইটি তুলে দেন প্রবাসী মনজুর হোসেন। মনজুর হোসেন উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের ডোয়াইবাড়ী গ্রামের আবদুস সোবাহানের ছেলে। তিনি শ্রীপুর বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও থানা ছাত্রলীগের সিনিয়র সদস্য ছিলেন।

বই বিতরণের সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইফতেখারুল ইসলাম রাজীব সিরাজী, রাজাবাড়ি ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ড সদস্য শাহজাহান মিয়া, জহিরুল ইসলাম সিরাজী প্রমুখ।

জানা যায়, ভাইয়েরা আমার ভাষণ সমগ্র বইটির নাম প্রধানমন্ত্রী নিজেই দিয়েছেন। এ ছাড়া তিনি বইটির ভূমিকাও লিখেছেন। প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার নজরুল ইসলাম ভাষণগুলো সংগ্রহ, সংকলন ও সম্পাদনা করেছেন। জিনিয়াস পাবলিকেশন বইটি প্রকাশ করেছে। বইটিতে প্রতিটি ভাষণের গুরুত্বপূর্ণ অংশ হাইলাইট করে আলাদাভাবে প্রদর্শন করা হয়েছে। এ ছাড়া সূচিতে ভাষণের বিষয়বস্তু, সাল ও তারিখ উল্লেখ করা হয়েছে।

ইজ্জতপুর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন মোল্ল্যাহ বলেন, ‘ভাইয়েরা আমার’ ভাষণ সমগ্র বইটি আমাদের বিদ্যালয়ের সাবেক ছাত্র মনজুর হোসেনের মাধ্যমে পেয়েছি। আমরা এই বইটি পেয়ে অত্যন্ত আনন্দিত হয়েছি। বইটিতে ২০০ বক্তব্য রয়েছে। এই বইটির মাধ্যমে বর্তমান প্রজন্ম সঠিক ইতিহাস জানতে পারবে। এই বইটি যদি সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠানে বিতরণ করা হয় তাহলে শিক্ষার্থীরা সঠিক ইতিহাস জানতে পারবে। এবং আমি প্রত্যাশা করব, সারা দেশে প্রতিটি লাইব্রেরিতে যেন এই বই দেওয়া হয়। এতে জাতি অজানা সঠিক ইতিহাস জানতে পারবে এবং আরো বেশি উপকৃত হবে।