ঢাকা,  বুধবার  ২৮ ফেব্রুয়ারি ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টঙ্গীতে ভোটারদের সঙ্গে করমর্দন ও পা ছুঁয়ে সালাম করছেন প্রার্থীরা

প্রকাশিত: ১৬:০৬, ৪ ডিসেম্বর ২০২৩

টঙ্গীতে ভোটারদের সঙ্গে করমর্দন ও পা ছুঁয়ে সালাম করছেন প্রার্থীরা

কখনো বা করমর্দন আবার কখনো ভোটারদের পা ছুঁয়ে সালামও করছেন প্রার্থীরা। ছবি : সংগৃহীত

আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে। বর্তমানে প্রার্থীরা ভোটারদের সঙ্গে দেখা-সাক্ষাৎ করে দোয়া চাচ্ছেন। কখনো বা করমর্দন আবার কখনো ভোটারদের পা ছুঁয়ে সালামও করছেন প্রার্থীরা।

অনুসন্ধানে জানা যায়, গাজীপুর-২ (সদর-টঙ্গী) আসনে মনোনয়নপত্র বাছাইয়ে টিকেছেন ১০ প্রার্থী।

তারা ভোটারদের সঙ্গে দেখা-সাক্ষাৎ করছেন। পাড়া-মহল্লায় ছোট ছোট বৈঠক করে দোয়া চাচ্ছেন। নামাজের সময় হলে মসজিদে নামাজ আদায় করে দোয়া চেয়ে বক্তব্য দিচ্ছেন। শুধু মসজিদে নয়, তারা অন্য ধর্মীয় উপাসনালয়েও যাচ্ছেন শুভ কামনা ও দোয়া চাইতে।

সম্প্রতি নৌকা প্রতীকের প্রার্থী প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল দোয়া চেয়ে ঘুরতে ঘুরতে এক ভোটারের সঙ্গে অন্তরঙ্গভাবে করমর্দন করেন। তার এই ছবি তিনি নিজের ফেসবুক ওয়ালেও পিন করে রেখেছেন।

এদিকে গাজীপুর মহানগর যুবলীগের জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক ও স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলামের বাড়িও টঙ্গীতে। তিনিও ভোটারদের দোয়া নিতে রাত-দিন এলাকা চষে বেড়াচ্ছেন।

সাইফুল ইসলামের ফেসবুক ওয়ালে এক বয়স্ক ভোটারকে সালাম করার একটি ছবি পোস্ট করেছেন। ছবিতে দেখা যায়, এক ভোটারের পা ছুঁয়ে সালাম করছেন তিনি।

অপরদিকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি বর্ষীয়ান নেতা বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিনও পিছিয়ে নেই। তিনিও এলাকায় এলাকায় ঘুরে ঘুরে ভোটারদের সঙ্গে দেখা করে দোয়া চাচ্ছেন।

এসব বিষয়ে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

তবে তার কর্মী-সমর্থকরা জানান, শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছেলে রাসেল। টঙ্গীতে জন্ম ও বেড়ে ওঠা। তাই ভোটাররা তাকে কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। প্রচারণা শুরু হলে আমরা আনুষ্ঠানিকভাবে ভোট চাইব।

স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম বলেন, ‘১৮ ডিসেম্বরের পর প্রচারণা চালাব। এখন আমার জন্মস্থান টঙ্গীর মানুষের সঙ্গে দেখা করছি। মুরব্বিদের দোয়া নিতে সালাম করছি। তারা আমাকে কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন।’

স্বতন্ত্র প্রার্থী কাজী আলিম উদ্দিন বুদ্দিন বলেন, ‘এখন দোয়া চাচ্ছি। প্রচারণা শুরু হলে ভোটারদের ঘরে ঘরে যাব। আমি মুক্তিযুদ্ধ করেছি। আশা করি, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ জাতি আমাকেই পছন্দ করবে।’