ঢাকা,  শনিবার  ২২ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বাংলাদেশের ম্যাচের ভেন্যু নিয়ে সতর্কতা আইসিসির

প্রকাশিত: ০৯:৫৫, ৭ জুন ২০২৪

বাংলাদেশের ম্যাচের ভেন্যু নিয়ে সতর্কতা আইসিসির

ফাইল ছবি

সপ্তাহ খানেক আগেই বিশ্বকাপের পর্দা উঠেছে। তবে এখনও মাঠে নামা হয়নি বাংলাদেশের। আগামীকাল ভোরে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের আসর শুরু করবে বাংলাদেশ। টাইগারদের পরের ম্যাচে প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। দুই দলের শক্তিমত্তা বিবেচনায় গ্রুপ পর্বে বাংলাদেশের জন্য সবচেয়ে কঠিন ম্যাচ হবে এটি।

বাংলাদেশ সময় আগামী ১০ জুন রাত সাড়ে ৮টায় প্রোটিয়াদের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হবে নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠে এখনও পর্যন্ত দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। আর দুই ম্যাচেই উইকেটের আচরণ ছিল খুবই অপ্রত্যাশিত।

৩ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শ্রীলঙ্কা ১৯.১ ওভারে অলআউট হয়েছে ৭৭ রানে। ৬ উইকেটে জয়ের পথে এই রান তুলতে দক্ষিণ আফ্রিকাকে খেলতে হয়েছে ১৬.২ ওভার। এরপর ভারত-আয়ারল্যান্ড ম্যাচেও ঘটে একই ঘটনা। ১৬ ওভারে ৯৬ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। এই রান ভারত তুলেছে ১২.২ ওভারে ২ উইকেট হারিয়ে। উইকেটের অসম বাউন্সে চোট পেয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

এই স্টেডিয়ামের উইকেট নিয়ে তাই সমালোচনা করছেন অনেকে। এমনকি এ নিয়ে অসন্তুষ্টি জানিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলও (আইসিসি)। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে নাসাউ স্টেডিয়ামের উইকেট নিয়ে অসন্তুষ্টির কথা জানায় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

সংবাদবিজ্ঞপ্তিতে আইসিসি বলেছে, ‘আইসিসি বুঝতে পেরেছে আমরা সবাই যেরকম আশা করেছিলাম, নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের উইকেটগুলো সেরকম আচরণ করেনি। গতকালের ম্যাচের পর থেকে বিশ্বমানের মাঠকর্মীরা কঠিন পরিশ্রম করে পরিস্থিতি সামলানোর চেষ্টা করছে, (এ ভেন্যুতে) পরের ম্যাচগুলোর জন্য যাতে সম্ভাব্য সেরা উইকেট দেওয়া যায়।'