ঢাকা,  মঙ্গলবার  ২৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কাপাসিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে রেস্টুরেন্টকে জরিমানা

প্রকাশিত: ১৭:৩২, ২৪ মে ২০২৩

কাপাসিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে রেস্টুরেন্টকে জরিমানা

সংগৃহিত ছবি

গাজীপুরের কাপাসিয়া উপজেলা প্রশাসনের নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে মঙ্গলবার (২৩ মে) বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত কাপাসিয়া বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

বাজারে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য তৈরি ও লাইসেন্স না থাকার অপরাধে ড্রিম ক্যাফে রেস্টুরেন্টকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া, একটি মাংসের দোকান ও অন্যেটি ফুটপাত দখল করে জনসাধারণের চলাচলে রাস্তায় প্রতিবন্দকতা,সঠিকভাবে মূল্য তালিকা প্রদর্শন না করা এবং লাইসেন্স বিহীন পণ্য বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৯ ধারায় একেক জনকে ৫ হাজার করে মোট তিনটি মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন ইউএনও।

অভিযান সূত্রে জানা গেছে,উপজেলা নির্বাহী অফিসার নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম গোলাম মোর্শেদ খাঁন এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।অভিযানে সহায়তা করেন থানা পুলিশ ও আনসার সদস্যরা।

এ-সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম গোলাম মোর্শেদ খাঁন বলেন,জরিমানার পাশাপাশি পরিচ্ছন্নতা ও খাবারের মান উন্নয়নে বিভিন্ন পরামর্শ প্রদানসহ তাদেরকে লাইসেন্স সংগ্রহের নির্দেশনাও প্রদান করা হয়।