ঢাকা,  মঙ্গলবার  ২৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, দলে ফিরেছেন লিটন

প্রকাশিত: ২১:৫৫, ২১ মে ২০২৪

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, দলে ফিরেছেন লিটন

ফাইল ছবি

মাত্র ১০ দিন পরেই যুক্তরাষ্ট্রের মাটিতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বৈশ্বিক এই টুর্নামেন্টকে সামনে রেখে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তাদেরই মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বকাপের প্রস্তুতির জন্য গুরুত্বপূর্ণ এই সিরিজের প্রথমটি মাঠে গড়াচ্ছে আজ। আইসিসির সহযোগী এই দেশটির বিপক্ষে প্রথম ম্যাচে টসে হেরেছে বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের বিপক্ষে আগে ব্যাটিং করছে টাইগাররা। দলে ফিরেছেন অফফর্মে থাকা টাইগার ব্যাটার লিটন দাস।

মঙ্গলবার (২১ মে) মার্কিন যুক্তরাষ্ট্রের হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন ইউএসএ অধিনায়ক মোনাক প্যাটেল। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি।

সিরিজের প্রথম এই ম্যাচ কন্ডিশন ও উইকেট চেনার জন্য জরুরি। এরকম ম্যাচে দলে ফিরেছেন অফফর্মে থাকা টাইগার ব্যাটার লিটন কুমার দাস। তাকে জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন এর আগের জিম্বাবুয়ে সিরিজে দারুণ ফর্মে থাকা তানজিদ হাসান তামিম। এ ছাড়াও শেষ ম্যাচের বিশ্রামে থাকা পেসার শরিফুল ইসলাম ফিরেছেন।

এদিকে, সম্প্রতি কানাডাকে ৪-০ ব্যবধানে হারানো যুক্তরাষ্ট্রও তুলনামূলক শক্তিশালী বাংলাদেশের বিপক্ষে জিততে মরিয়া। তাদের দলে রয়েছে সাবেক কিউই তারকা কোরি অ্যান্ডারসন।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, জাকের আলি অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

যুক্তরাষ্ট্র একাদশ : মোনাক প্যাটেল (অধিনায়ক), স্টিভেন টেইলর, অ্যারন জোনস, অ্যান্দ্রেস গুস, কোরি অ্যান্ডারসন, নিতীশ কুমার, আলী খান, হারমিত সিং, জেসি সিং, নসতুশ কেনজিগে ও সৌরভ নেত্রভালকার।