ঢাকা,  মঙ্গলবার  ২৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ১০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে ডাটাভোল্ট

প্রকাশিত: ১০:২৫, ১৩ সেপ্টেম্বর ২০২৩

বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ১০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে ডাটাভোল্ট

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে বৈঠকে ডাটাভোল্টের কর্মকর্তারা

সৌদি আরবের খ্যাতনাম ডাটা সেন্টার প্রস্তুতকারী ও বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠান ‘ডাটাভোল্ট’ গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ১০০ মিলিয়ন ডলার ব্যয়ে ডাটা সেন্টার স্থাপন করবে। 

প্রতিষ্ঠানটির চিফ স্ট্যাট্রেজি অফিসার আয়াদ আল আমরি মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে রেনেসাঁস হোটেলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে বৈঠককালে এ ঘোষণা দেন। 

হাইটেক পার্ক কর্তৃপক্ষ প্রাথমিকভাবে প্রতিষ্ঠানটিকে হাইটেক সিটিতে ৩ একর জমি বরাদ্দ দেওয়ার আশ্বাস দিয়েছে। প্রতিষ্ঠানটি সে জমিতেই অত্যাধুনিক ডাটা সেন্টার স্থাপন করবে বলে জানিয়েছে। 

বৈঠকে হাইটেক পার্কে বিনিয়োগের ক্ষেত্রে সরকারের নানা প্রণোদনা এবং ভবিষ্যত বাজার সম্ভাবনার কথা তুলে ধরেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী। বিনিয়োগের আগ্রহ প্রকাশের জন্য ডাটাভোল্টকে ধন্যবাদ জানিয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন জুনাইদ আহমেদ পলক। বৈঠকে বাংলাদেশে আইসিটিসহ অন্যান্য খাতে বিনিয়োগের সম্ভাবনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। 

এ সময় বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জি এস এম জাফর উল্লাহসহ ডাটাভোল্ট এবং হাইটেক পার্ক কর্তৃপক্ষের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।