ঢাকা,  শনিবার  ২২ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে দুই ইউপি সদস্যের মৃত্যু, পদ শূন্য ঘোষণা

প্রকাশিত: ২২:৩৭, ২২ মে ২০২৪

গাজীপুরে দুই ইউপি সদস্যের মৃত্যু, পদ শূন্য ঘোষণা

সংগৃহিত ছবি

গাজীপুর সদর উপজেলায় দুই ইউনিয়নে দুই ইউপি সদস্যের মৃত্যুতে দুটি পদ শূন্য ঘোষণা করা হয়েছে। গত ৬ মে ও ৯ মে ২০২৪, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল হক এর স্বাক্ষরিত দু’টি বিজ্ঞপ্তি প্রকাশের মধ্যে পদ দুটি শূন্য ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় যে, উপজেলার পিরুজালী ইউনিয়নের ৮নং ওয়ার্ড সদস্য আনোয়ার হোসেন (নালু) স্ট্রোক করে গত ১৫ এপ্রিল সকালে মৃত্যু বরণ করেন। এবং ভাওয়ালগড় ইউনিয়ন পরিষদের ৮ নং ইউপি সদস্য রাসেল সরকার গত ২১ এপ্রিল দুপুরে স্ট্রোক করে মৃত্যু বরণ করেন। ইউপি সদস্যের মৃত্যুতে স্থানীয় সরকার (ইউনিযন পরিষদ) আইন ২০০৯ এর ধারা ৩৫ এর ১(ঙ) অনুযায়ী দুই ইউপি সদস্যের মৃত্যুতে সদস্য পদ দুটি শূন্য ঘোষণা হলো।

পিরুজালী ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন বলেন, ছয় দিনের ব্যবধানে দুই ইউনিয়নে দুই ইউপি সদস্যের মৃত্যু সত্যি বেদনার। আমরা যে দু'জন ইউপি সদস্য হারিয়েছি এলাকায় তাদের বেশ জনপ্রিয়তা ছিলো। দুই ইউনিয়নের ওয়ার্ড দু'টিতে এখন পদ শূন্য। তাই ওয়ার্ড দু'টিতে সল্প সময়ের মধ্যে উপ-নির্বাচনের দাবি জানাচ্ছি।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জানান, পিরুজালী ও ভাওয়ালগড় ইউনিয়নে দুই সদস্যের মৃত্যুতে দুটি পদ শূন্য ঘোষণা পূর্বক চলতি মাসের প্রথম সপ্তাহে জেলা প্রশাসক ও নির্বাচন কমিশন বরাবর লিখিত অবেদন পাঠানো হয়েছে।