ঢাকা,  শুক্রবার  ০৩ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

লিভারপুলের দায়িত্ব নিতে চান এই ডাচ কোচ

প্রকাশিত: ১৫:৪০, ২৬ এপ্রিল ২০২৪

লিভারপুলের দায়িত্ব নিতে চান এই ডাচ কোচ

ছবি: সংগৃহীত

চলতি মৌসুম শেষেই লিভারপুলের ডেরা ছাড়ছেন ইয়ুর্গেন ক্লপ। এমনটি গত জানুয়ারিতে জানিয়ে দিয়েছেন তিনি। তবে তার বিদায়ের পর অল রেডদের ডাগআউট সামলাবেন কে, তা নিয়ে চলছে ব্যাপক আলোচনা। 

লিভারপুল পরীক্ষিত কাউকেই খুঁজছিল। ক্লাবের সাবেক মিডফিল্ডার এবং লেভারকুসেনকে লিগ জেতানো জাবি আলোনসো ছিল রেডদের প্রথম পছন্দ। কিন্তু তিনি লেভারকুসেন ছাড়তে রাজি নন এখন। পর্তুগালের রুবেন আমোরিনের কথাও শোনা গিয়েছিল। কোচ হওয়ার দৌড়ে ছিলেন আরো দুই-একজন। 

এই মুহূর্তে আলোচনায় সবচেয়ে বেশি যার নামটি উচ্চারিত হচ্ছে-তিনি হলেন নেদারল্যান্ডসের আর্নে স্লট। ৪১ বছর বয়সী এ মাস্টারমাইন্ডকেই পরবর্তী কোচ করতে যাচ্ছে লিভারপুল। এমনকি সালাহদের দায়িত্ব নিতে নিজেও আগ্রহ প্রকাশ করেছে এই কোচ। 

সংবাদ মাধ্যম ইএসপিএন’কে তিনি বলেন, ‘আমি কেবল একটা কথাই জানাতে পারি, দুই ক্লাব আলোচনা শুরু করেছে। এখন আপনাকে কী সিদ্ধান্ত আসে তা জানার জন্য অপেক্ষা করতে হবে। আমার দিক থেকে এটা পরিষ্কার যে, আমি লিভারপুলের কোচ হতে চাই। ক্লাব কী ধরনের সমঝোতায় আসে সেটাই দেখার অপেক্ষায় আছি। আমি দায়িত্ব নিতে পারার বিষয়ে আত্মবিশ্বাসী।’ 

এর আগে গত মৌসুমে লিডস ইউনাইটেড এবং টটেনহ্যামের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দেন আর্নে স্লট। ডাচ এই কোচ স্থানীয় ক্লাব ফায়েনর্ডের প্রতি প্রতিশ্রুতিশীল ছিলেন। কিন্তু প্রস্তাব যখন লিভারপুলের নড়েচড়েই বসতে হচ্ছে তাকে।