ঢাকা,  শুক্রবার  ০৩ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মানবসম্পদ উন্নয়নে উচ্চশিক্ষার বিকল্প নেই: তাজুল ইসলাম

প্রকাশিত: ১৫:২৪, ২৬ এপ্রিল ২০২৪

মানবসম্পদ উন্নয়নে উচ্চশিক্ষার বিকল্প নেই: তাজুল ইসলাম

সংগৃহিত ছবি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম শিক্ষার ওপর গুরুত্বারোপ করে বলেছেন, পৃথিবীর কোনো দেশ শিক্ষা ছাড়া উন্নতি করতে পারেনি। উচ্চশিক্ষা, জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তিগত উৎকর্ষতাই একটি জাতিকে সামনের দিকে এগিয়ে নেয়। যেকোনো দেশের মানবসম্পদ উন্নয়নে উচ্চ শিক্ষার কোনো বিকল্প নেই।

শুক্রবার (২৬ এপ্রিল) রাজধানীতে ঢাকায় স্টাডি ইন মালয়েশিয়া-এডুকেশন ফেয়ার, বাংলাদেশ শীর্ষক দুই দিনব্যাপী এক মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এক সময়ের দারিদ্র্যপীড়িত বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। খাদ্য ঘাটতির বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, লোডশেডিং এর বাংলাদেশ আজ বিদ্যুৎ উৎপাদনে সক্ষমতা অর্জন করায় দেশের প্রতিটি ঘরে বিদ্যুতায়ন করা সম্ভব হয়েছে। ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশের স্বপ্ন অর্জনে দক্ষ ও স্মার্ট মানব সম্পদ অপরিহার্য। সে মানবসম্পদ গড়ে তুলতে শিক্ষাই আমাদেরকে অগ্রসর করবে।

উল্লেখ্য, এই শিক্ষা মেলায় মালয়েশিয়ার ১১টি বিশ্ববিদ্যালয় ও একটি হসপিটাল গ্রুপের প্রতিনিধিরা অংশগ্রহণ করছে। এই শিক্ষা মেলার ফলে বাংলাদেশ ও মালয়েশিয়ার শিক্ষা ক্ষেত্রে দীর্ঘদিনের বিনিময় ও সহযোগিতার সেতুবন্ধন আরও সুদৃঢ় হবে বলে আশা প্রকাশ করা হয়।