ঢাকা,  শুক্রবার  ০৩ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-২০২৪

কোহলির সমালোচনায় মাতলেন গাভাস্কার

প্রকাশিত: ১৫:৩৮, ২৬ এপ্রিল ২০২৪

কোহলির সমালোচনায় মাতলেন গাভাস্কার

ছবি: সংগৃহীত

চলমান আইপিএলে ব্যাট হাতে দারুণ ফর্মে রয়েছেন বিরাট কোহলি। সেই ধারাবাহিকতায় টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনিই। কিন্তু তাতে দলের কোনো লাভ হচ্ছে না। এখন পর্যন্ত ৮ ম্যাচের মধ্যে দুটিতে জয় পেয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। 

টানা ৬ ম্যাচ হারের পর বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৩৫ রানের সান্ত্বনার জয় তুলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এই জয়ের পরও পয়েন্ট টেবিলের তলানিতে থাকতে হচ্ছে তাদের।

ম্যাচটিতে কোহলি ব্যক্তিগত অর্ধশতকের দেখা পেলেও তার ইনিংসটি ছিল ধীরগতির। আর হায়দরাবাদের কাছে ম্যাচটি হারলে সেই দায়টা হয়তো নিতে হতো তাকেই। কোহলির এমন ব্যাটিংয়ের কারণে ধারাভাষ্য কক্ষ থেকে ক্ষোভ উগড়ে দিয়েছেন দেশটির কিংবদন্তি ব্যাটার সুনীল গাভাস্কারও।

৩৭ বলে হাফসেঞ্চুরি করার পর, ৪৩ বলে ৫১ করে আউট হয়ে যান কোহলি। তার ইনিংসটি সাজানো ছিল চারটি চার এবং একটি ছক্কার মারে। প্রথম ১৮ বলে ৩২ রান করেছিলেন কোহলি। কিন্তু তার পরের ১৯ রান করতে তিনি খরচ করেন ২৫ বল। 

ধারাভাষ্য দেওয়ার সময়ে গাভাস্কার বলেন, ‘বিরাট কোহলি মাঝের ওভারে তার ছন্দ হারিয়ে ফেলেছিলেন। আমার ঠিক মনে নেই, তবে কোহলি ৩১-৩২ রান করার পর একটি বাউন্ডারিও মারেননি। আপনি যখন ওপেন করতে নামছেন এবং ১৪-১৫ ওভার পর্যন্ত ব্যাট করছেন, তখন আপনার ১১৮ স্ট্রাইক রেট আশা করা যায় না। দল আপনার থেকে এমনটা আশা করে না। বরং আরো ভালো কিছু আশা করে।’