ঢাকা,  বুধবার  ২৮ ফেব্রুয়ারি ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

চিত্রনায়ক ফেরদৌসসহ ৩ জনের মনোনয়ন বৈধ, বাতিল ৮

প্রকাশিত: ১৬:৫৬, ৪ ডিসেম্বর ২০২৩

চিত্রনায়ক ফেরদৌসসহ ৩ জনের মনোনয়ন বৈধ, বাতিল ৮

ফাইল ছবি

দ্বাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে নৌকার মাঝি চিত্রনায়ক ফেরদৌস আহমেদের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়েছে। সোমবার (৪ ডিসেম্বর) ঢাকার রিটার্নিং কর্মকর্তার দপ্তরে যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

তথ্য অনুযায়ী, ঢাকা-১০ আসনে জমা দেন ১১ প্রার্থী। এদের মধ্যে আওয়ামী লীগের চিত্রনায়ক ফেরদৌস আহমেদসহ তিনজনের প্রার্থিতা বৈধ ও আটজনের বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

আজ সোমবার (৪ ডিসেম্বর) সকাল থেকে ঢাকার বিভিন্ন আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে। মনোনয়ন ফরম জমা দেওয়ার পর যাচাই-বাছাই শেষে বৈধ ও বাতিল হওয়া প্রার্থীদের নাম ঘোষণা করা হচ্ছে সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনের কার্যালয় থেকে। সকাল ৯টায় এ কার্যক্রম শুরু হয়েছে।

৭ জানুয়ারি নির্বাচনের তারিখ ধরে গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ৩০ নভেম্বর। আর মনোনয়নপত্র বাছাইয়ের সময়কাল ১ থেকে ৪ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর আর প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। প্রচার শুরু হবে ১৮ ডিসেম্বর, চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।