ঢাকা,  বৃহস্পতিবার  ০২ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বাংলাদেশে সুযোগ নেই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার

প্রকাশিত: ১৯:৩২, ২০ অক্টোবর ২০২৩

বাংলাদেশে সুযোগ নেই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার

পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে বৈঠক ওবায়দুল কাদেরের। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাংলাদেশে আর করার সুযোগ নেই। আদালত বাস্তবসম্মত ব্যবস্থা নিয়েছে। 

শুক্রবার (২০ অক্টোবর) সকালে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন তিনি। আওয়ামী লীগের সভানেত্রীর ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠকটি অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, ১০ ডিসেম্বর বেগম জিয়া দেশ চালাবেন বলে দম্ভোক্তি করেছিল বিএনপি। ১০ ডিসেম্বরের মতো ২৮ অক্টোবর একই পরিণত হবে। ১০ ডিসেম্বর তাদের যেতে হয়েছিল গোলাপবাগের গরু হাটে, এখন কোথায় যাবে সেটাই দেখার বিষয়।

কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে ধ্বংস করেছে বিএনপি। যার উদাহরণ ২০০১ ও ২০০৬। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে ধ্বংসের কিনারায় নিয়ে গেছে। তত্ত্বাবধায়ক ফিরিয়ে এনে ২০০১ এবং ২০০৬ এর মতো আবার পুনরাবৃত্তি বাংলাদেশ হবে না।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি নেতারা সকালে ঘুম থেকে উঠে মিথ্যাচার শুরু করে, সত্য কথা কখন বলে সেই মানসিকতা তারা হারিয়ে ফেলেছে। তাদের শুভবোধ নেই।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল ও সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপদফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সংসদের সদস্য নির্মল কুমার চ্যাটার্জি, পূজা উদযাপন পরিষদের সভাপতি জেএল ভৌমিক, সাধারণ সম্পাদক চন্দ্রনাথ পোদ্দার প্রমুখ।