ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

৩২ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না

প্রকাশিত: ০৪:৫৮, ২৩ জুন ২০২১

৩২ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না

জয়পুরহাটে ৩২ বছর পর শিশু অপহরণ মামলার ৭ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি আব্দুল মতিন মন্ডলকে (৬০) গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার সকালে কালাই থানা পুলিশ বগুড়ার শাহজাহানপুর উপজেলার জালশুকা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আব্দুল মতিন মন্ডল কালাই উপজেলার ইটাইল গ্রামের মৃত আব্দুল মালেক মন্ডলের ছেলে।

অপরহণ মামলার বাদী উপজেলার ইটাইল গ্রামের ফজলুল হক বলেন, আমার ছেলের বয়স যখন ৭ বছর তখন ওরা আমার ছেলেকে অপহরণ করেছিল। অপহরণের ১৩ দিনের মাথায় পুলিশ আমার ছেলেকে উদ্ধার করেছিল। ওই মামলায় আসামী ছিল মতিন ও সাকাম। দু'জনেরই ৭ বছর করে সাজা হয়েছিল। তখন থেকেই পলাতক ওরা। পরে সাকাম মারা গেছে আর মতিন পলাতক ছিল। ওই মামলার কথা এখন আর মনে পড়ে না তেমন। হঠাৎ মঙ্গলবার সকালে কালাই থানার পুলিশ বলে আপনার মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী মতিনকে গ্রেফতার করা হয়েছে। শুনে বেশ ভালই লাগলো।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা জানান, শিশু অপহরণ মামলা ১৯৮৯ সালের জুলাই মাসে জয়পুরহাট জেলা দায়রা ও জজ আদালতে দায়ের হয়েছিল। তদানিন্তন বিচারক শিশু অপহরণ মামলায় আসামী আব্দুল মতিন মন্ডলকে ৭ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকে পলাতক ছিলেন মতিন। তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে অভিযান চালিয়ে তাকে বগুড়ার শাহজাহানপুর উপজেলার জালশুকা গ্রামে তার শ্বশুরবাড়ি থেকে গ্রেপ্তার করে কালাই থানার পুলিশ। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

গাজীপুর কথা