ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন কালীগঞ্জের পাপ্পু

প্রকাশিত: ১৬:০১, ২১ অক্টোবর ২০২০

স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন কালীগঞ্জের পাপ্পু

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হলেন গাজীপুরের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা এবিএম শহিদুল কাদের পাপ্পু। বিষয়টি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম তার ব্যক্তিগত ফেসবুকে ওয়ালের টাইমলাইনে নিশ্চিত করেছেন। শহিদুল কাদের পাপ্পু উপজেলার কালীগঞ্জ পৌর এলাকার ঘোনাপাড়া গ্রামের নূরুদ্দিন আহমেদের ছেলে। তাঁর বড় ভাই শফিউল কাদের নান্নু কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও গাজীপুর জেলা পরিষদের সদস্য।

সোমবার (১৯ আক্টোবর) বিকালে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হয়। তাকে তিনি কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে নির্বাচিত হন।

এবিএম শহিদুল কাদের পাপ্পু ছাত্র জীবন থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রানিত হয়ে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। নির্বাচিত হন কালীগঞ্জ শ্রমিক কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি। এরই ধারাবাহিকতায় তৎকালীন কালীগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামী লীগে সাংগঠনিক সম্পাদক ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন।পরে উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা হিসেবে আছেন। স্বচ্ছ ও ক্লিন ইমেজকে পুঁজি করে তিনি সদ্য ঘোষনাকৃত বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটিতে কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন। এজন্য তিনি গাজীপুর-৫ (কালীগঞ্জ) আসনের সাংসদ মেহের আফরোজ চুমকির প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার আস্থা ভাজন নেতা বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু এবং সিনিয়র সহ-সভাপতি জননেতা গাজী মেজবাউল হোসেন সাচ্চুর প্রতিও।

সদ্য নির্বাচিত কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা এবিএম শহিদুল কাদের পাপ্পু বলেন,  কালীগঞ্জের মাটি ও মানুষের নেত্রী, শান্তিকন্যা, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, একই মন্ত্রণালয়ের সাবেক সফল প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি আমাকে ভালবেসে এই উপহার দিয়েছেন। আমি বিগত দিনের মত তাঁর প্রতি কৃতজ্ঞ। যতদিন বেঁচে থাকব নেত্রীর সুনাম অক্ষুন্ন রেখে রাজনীতির মাধ্যমে স্থানীয় মানুষের সেবা করে যাব। এজন্য সকল শ্রেণি-পেশার মানুষের কাছে দোয়া চেয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের ওই নেতা ।

গাজীপুর কথা