ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সুখবরের জন্য সাকিবকে ক্রীড়া প্রতিমন্ত্রীর শুভেচ্ছা

প্রকাশিত: ১৫:৫১, ৪ জুলাই ২০২০

সুখবরের জন্য সাকিবকে ক্রীড়া প্রতিমন্ত্রীর শুভেচ্ছা

ক্রিকেটের বাইরে আছেন অনেক দিন। তবুও নিজের পুরোনো অর্জনগুলোর মাধ্যমে প্রায় শিরোনাম হন সাকিব আল হাসান। তেমনি এবার উইজডেনের সেরা ক্রিকেটারদের তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশি তারকা। ক্রিকেটের বাইবেলখ্যাত ম্যাগাজিন ‘উইজডেন’-এর গবেষণায় একুশ শতাব্দীর দ্বিতীয় সেরা ওয়ানডে ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছেন বিশ্বের অন্যতম এই অলরাউন্ডার।

করোনাকালে এমন সুখবর দেওয়ার জন্য সাকিবকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

ক্রিকেট পরিসংখ্যান বিশ্লেষক সংস্থা ‘ক্রিকভিজ’-এর সঙ্গে যৌথ গবেষণায় ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ বা এমভিপি নির্বাচন করেছে উইজডেন মান্থলি। উইজডেনের জুলাই মাসের সংখ্যায় এ ফল প্রকাশ করা হয়েছে। তাতে চলতি শতাব্দী, অর্থাৎ প্রায় বিশ বছরের পরিসংখ্যান বিবেচনায় সাকিবকে বিশ্বের দ্বিতীয় সেরা ওয়ানডে ক্রিকেটার ঘোষণা দেওয়া হয়েছে। টেস্ট ক্রিকেটেও আছে সাকিবের নাম। টেস্টের তালিকায় ষষ্ঠ স্থানে আছেন বাংলাদেশি তারকা।

এমন অর্জনের জন্য সাকিবকে অভিনন্দন জানিয়ে এক বিবৃতিতে প্রতিমন্ত্রী বলেন, “ক্রিকেটের বাইবেলখ্যাত ম্যাগাজিন ‘উইজডেন’-এর গবেষণায় একুশ শতাব্দীর দ্বিতীয় সেরা ওয়ানডে ক্রিকেটার হিসেবে নির্বাচিত হওয়ায় বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে আমি আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি। কোভিড-১৯-এর এ দুঃসময়ে এটি অত্যন্ত বড় সুখবর। এটি আমাদের জন্য অনেক বড় অর্জন। সাকিবের এ অর্জনের মধ্য দিয়ে বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের অবস্থান আরো সুদৃঢ় হলো। আমি আশা করি, সাকিব অচিরেই মাঠে ফিরে বরাবরের মতো দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করবে।’

বাংলাদেশ সরকার সব সময় সাকিবের পাশে আছে উল্লেখ করে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘আমি আশা করি, সাকিব তার সাফল্যের এ ধারাবাহিকতা ভবিষ্যতেও অক্ষুণ্ণ রাখবে। সাকিব তার মেধা, যোগ্যতা, পরিশ্রম ও চেষ্টার ফলে আজকের এ অবস্থানে আসতে পেরেছে।’

উইজডেনের তালিকায় টেস্টে সবচেয়ে মূল্যবান খেলোয়াড় নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার মুত্তিয়া মুরালিধরন। ওয়ানডেতে সেরা হয়েছেন ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ। আর টি-টোয়েন্টিতে সে সম্মান পেয়েছেন আফগান লেগস্পিনার রশিদ খান।

গাজীপুর কথা