ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সীতাকুণ্ডে মসজিদের ফলক ভাঙার ঘটনায় ইউপি সদস্য গ্রেফতার

প্রকাশিত: ১৪:০৭, ১১ জুলাই ২০২০

সীতাকুণ্ডে মসজিদের ফলক ভাঙার ঘটনায় ইউপি সদস্য গ্রেফতার

চট্টগ্রামের সীতাকুণ্ডে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী ফলক ভাঙচুরের ঘটনায় এক ইউপি সদস্যকে গ্রেফতার  করেছে পুলিশ। শুক্রবার তাকে কোর্ট হাজতে চালান করা হয়েছে। পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সারাদেশের মত সীতাকুণ্ডের  মুরাদপুর ইউনিয়নের ফকিরহাট এলাকায় মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজ শুরু হয়েছে। গত ২৩ জুন এটির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন স্থানীয় সাংসদ দিদারুল আলম। কিন্তু উদ্বোধনের দু’দিন পর ২৫ জুন রাতে দুষ্কৃতিকারীরা মসজিদের নিরাপত্তা প্রহরীকে মারধর করে উদ্বোধনী ফলকটি ভেঙে দেয়। 

এঘটনায় পরদিন সীতাকুণ্ড থানায় এমপির পিএস মো. নজরুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত নামা দুস্কৃতিকারীদের আসামি করা হয়। এ ঘটনার পর থেকে আসামিদের গ্রেফতারে উপজেলা ছাত্রলীগ পৌরসদর, ভাটিয়ারী ও কুমিরায় মানববন্ধন করে। বৃহস্পতিবার রাতে মামলার তদন্তকারী কর্মকর্তা সীতাকুণ্ড থানার এস.আই মো. মামুন অভিযান চালিয়ে মসজিদ ভাঙার সাথে জড়িত থাকার অভিযোগে উপজেলার মুরাদপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. একরামুল হক টিটুকে গ্রেফতার করেন। শুক্রবার দুপুরে তাকে কোর্ট হাজতে প্রেরণ করা হয়। উদ্বোধনী ফলকে এমপির নাম থাকায় সেটি ভাঙচুর করা হয় বলে পুলিশ জানিয়েছে। সীতাকুণ্ড থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা সত্যতা নিশ্চিত করেন। 

তদন্তকারী অফিসার এস.আই মামুন বলেন, আমি তদন্তে ফলক ভাঙার সাথে মেম্বার টিটুর জড়িত থাকার প্রমাণ পাওয়ায় তাকে গ্রফতার করেছি।

এ বিষয়ে চট্টগ্রাম-৪ আসনের এমপি আলহাজ দিদারুল আলম বলেন, 'মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সারাদেশের মত সীতাকুণ্ডে মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। এটি আমি উদ্বোধন করার পর একটি মহল ভেঙে দিয়েছে। আমরা মামলা করেছি। কিন্তু নির্দিষ্ট কোন আসামির নাম দেইনি। পুলিশ তদন্তের মাধ্যমে আসামি গ্রেফতার করেছে।

গাজীপুর কথা

আরো পড়ুন