ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সাধারণ রোগীদের চিকিৎসা সেবা চালু হচ্ছে তাজউদ্দীন হাসপাতালে

প্রকাশিত: ০৭:৪৬, ৩০ জুলাই ২০২০

সাধারণ রোগীদের চিকিৎসা সেবা চালু হচ্ছে তাজউদ্দীন হাসপাতালে

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে এবার সাধারণ রোগীদের চিকিৎসা সেবাও চালু হচ্ছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি চিঠি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে পৌঁছেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুরের ডিসি এস এম তরিকুল ইসলাম। 

এর আগে ডিসি এস এম তরিকুল ইসলাম তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীর সংখ্যা, চিকিৎসক ও জনবল এবং জেলার চিকিৎসা বঞ্চিত সাধারণ রোগীদের দুর্দশার কথা তুলে ধরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগে একটি চিঠি পাঠান। চিঠির পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগ থেকে হাসপাতালে করোনা রোগী এবং সাধারণ রোগীদের চিকিৎসার জন্য পৃথক ব্যবস্থাগ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

 

 

স্বাস্থ্য সেবা বিভাগের সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-২ অধি শাখার উপ সচিব রোকন উদ্দিন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালকে করোনা হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়। উক্ত হাসপাতালটিতে বর্তমানে পাঁচজন করোনা রোগী চিকিৎসাধীন আছেন। যেখানে ৭০ জন চিকিৎসক, ৪০৭ জন নার্স, ২২৭ জন অন্যান্য কর্মী রয়েছেন। উক্ত হাসপাতলে নন কোভিড রোগীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

চিঠিতে আরো বলা হয়, জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির গৃহীত সিদ্ধান্ত বাস্তব সম্মত হওয়ায় ডিসির প্রস্তাবের পরিপ্রেক্ষিতে শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালটিকে ডেডিকেটেড কোভিড ১৯ এর পাশাপাশি নন কোভিড হাসপাতাল হিসেবে ঘোষণা করা হলো।

বর্তমানে চিকিৎসারত করোনা আক্রান্ত রোগীদের প্রস্তাবিত পুরাতন ভবনে স্থানান্তরসহ নতুন ভর্তি রোগীদের চিকিৎসা কার্যক্রম পুরাতন ভবনে অব্যাহত রাখার জন্য বলা হয়।

গাজীপুর কথা