ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সাংবাদিক পরিচয়ে ইটভাটায় চাঁদাবাজি, দুই নারীসহ আটক পাঁচ

প্রকাশিত: ০৫:২৯, ২৯ ডিসেম্বর ২০২০

সাংবাদিক পরিচয়ে ইটভাটায় চাঁদাবাজি, দুই নারীসহ আটক পাঁচ

চট্টগ্রামের রাউজানে বিভিন্ন ইটভাটায় গিয়ে সাংবাদিক পরিচয়ে হুমকি দিয়ে টাকা দাবির অভিযোগে পাঁচজনকে আটক করেছে পুলিশ। সোমবার (২৮ ডিসেম্বর) বিকেলে রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের চারাবটতল এলাকা থেকে তাদের আটক করা হয় বলে জানান জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম।

আটকরা হলেন- ময়মনসিংহ জেলার শাপলা থানার খোকন আলীর ছেলে আল আমিন আহমেদ (৩৫), গফরগাঁও থানার সিরাজুল ইসলামের মেয়ে আরিফা আফরোজ (২০), ভালুকা থানার সৈয়দ আবদুর জব্বারের মেয়ে সৈয়দা জবা (২২), একই এলাকার মাছুম হাসান (৩৫), কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার হাশেম মজুমদারের ছেলে ইলিয়াছ মজুমদার (৫৫)।

সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম বলেন, ‘সাংবাদিক পরিচয় দিয়ে টাকা দাবির ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে। তাদের ব্যবহৃত মাইক্রোবাসটিও আটক করা হয়েছে।’

পুলিশ জানায়, মাইক্রোবাসের সামনে ও পেছনে দৈনিক বর্তমান কথা ও দেশটিভি বাংলা নামের স্টিকার, মুঠোফোনের পেছনে নিউজ বাংলা টিভি এবং গলায় জবস টিভি ও দেশকাল পত্রিকার কার্ড ঝুঁলিয়ে কয়েকজন নারী-পুরুষ একাধিক ইটভাটায় গিয়ে মোটা অংকের টাকা দাবি করে। এ সময় দুটি ইটভাটা থেকে তাদের ২২ হাজার টাকা চাঁদাবাজির প্রমাণ পাওয়া গেছে।

সূত্র জানায়, চাঁদাবাজির এক পর্যায়ে রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের একটি ইটভাটায় চাঁদা দাবির পর ইটভাটা কর্তৃপক্ষ নগদ ২ হাজার টাকা ও বিকাশে ১০ হাজার দেয় দলটিকে। কিন্তু সাংবাদিক নামধারীদের আচরণে ইটভাটা কর্তৃপক্ষের সন্দেহ হলে তাদের আটকে রেখে পুলিশকে খবর দেন।

এ সময় দৈনিক বর্তমান কথা পত্রিকার সাংবাদিক পরিচয় দেয়া একজন জানান, তিনি ৮ম শ্রেশি পাস। পরে নিজের পত্রিকার নাম লিখতে বললে তিনি লেখেন ‘বরর্মাান কথা’।

আটক হওয়া গাড়িচালক ইলিয়াছ জানান, তাকে চট্টগ্রাম নগর থেকে ভাড়া করে হাটহাজারী আসার পর গাড়ির সামনে ও পেছনে স্টিকার লাগানো হয়।

গাজীপুর কথা

আরো পড়ুন