ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সঠিক দিকনির্দেশনায় সম্ভাব্য স্থানে জলাবদ্ধতা হয়নি : মেয়র আতিক

প্রকাশিত: ১৮:০৪, ২৩ জুন ২০২১

সঠিক দিকনির্দেশনায় সম্ভাব্য স্থানে জলাবদ্ধতা হয়নি : মেয়র আতিক

সঠিক দিকনির্দেশনা বাস্তবায়ন করার কারণে সম্ভাব্য স্থানে জলাবদ্ধতা হয়নি বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।
মঙ্গলবার ডিএনসিসির বিভিন্ন এলাকার সার্বিক অবস্থা সম্পর্কে খোঁজ নিতে গিয়ে তিনি একথা জানান।

তিনি বলেন, ১৬ই জুন মিরপুর কাজীপাড়া ও শেওড়াপাড়া এলাকায় সড়কগুলো পরিদর্শনকালে মেট্রোরেল কর্তৃপক্ষকে মেট্রোরেল সংলগ্ন রাস্তা ও ড্রেন নিয়মিত পরিষ্কার করার পাশাপাশি সঠিকভাবে কাজ করতে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়া হয়েছিল। নির্দেশনা বাস্তবায়ন হয়েছে বলেই আজ দিনভর বৃষ্টিপাতের পরও সংশ্লিষ্ট এলাকাবাসীকে জলাবদ্ধতার ভোগান্তি পোহাতে হয়নি।

মেয়র আতিকুল ইসলাম বলেন, অন্যান্য বছর সামান্য বৃষ্টিতেই ডিএনসিসির বিভিন্ন এলাকায় রাস্তা-ঘাট ডুবে যেতো। জলাবদ্ধতায় নগরবাসীকে অনেক ভোগান্তি পোহাতে হতো। কিন্তু এবার রেকর্ড পরিমাণ বৃষ্টিতেও নগরবাসীকে জলাবদ্ধতার সমস্যায় ভুগতে হচ্ছে না।

তিনি আরো বলেন, মঙ্গলবার ২৫ মিলিমিটার বৃষ্টিপাত হলেও নৌবাহিনী সদর দফতর প্রধান সড়ক, গলফ হাইট প্রধান সড়ক, সেতু ভবনের প্রধান সড়ক, নাখালপাড়া, কালা চাঁদপুর, বারিধারা, বেগম রোকেয়া স্মরণি, কচুক্ষেত, আনসার ক্যাম্প-দারুস সালাম রোড, মগবাজার, বেপারি পাড়া, উত্তরা ৪ নম্বর সেক্টরসহ ডিএনসিসির প্রায় সব এলাকাই জলাবদ্ধতা মুক্ত ছিল।

মো. আতিকুল ইসলাম বলেন, নগরীর জলাবদ্ধতা নিরসন এবং দূষণ নিয়ন্ত্রণে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কাজ করে যাচ্ছে। এরই মধ্যে বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিষ্কার কার্যক্রম শুরু হয়েছে। জনগণের সহায়তায় তা অব্যাহত থাকবে।

গাজীপুর কথা