ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুরে যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতনের অভিযোগ

প্রকাশিত: ১৭:২৮, ৬ এপ্রিল ২০২১

শ্রীপুরে যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতনের অভিযোগ

গাজীপুরের শ্রীপুরে ‘যৌতুক না পেয়ে’ গৃহবধূকে আপত্তিকর স্থানে শারীরিক ও মানসিক নির্যাতন করে। স্বামীর বাড়ি থেকে অপবাদ দিয়ে বেড় করে দেয়ার অভিযোগ উঠেছে দেবর ভাসুরের বিরুদ্ধে।

সোমবার সকালে উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি গ্রামে ওই ঘটনা ঘটে। নির্যাতনের শিকার গৃহবধূ লাকী আকন্দ বাদী হয়ে স্বামীসহ ৫ জনকে আসমী করে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। গৃহবধূ লাকী আকন্দ উপজেলার বরমী ইউনিয়নের পাঠানটেক গ্রামের সিরাজ উদ্দিন আকন্দের মেয়ে।

গৃহবধূ লাকী আকন্দ জানান, প্রায় এক ছয় বছর আগে একই উপজেলার টেপিরবাড়ি গ্রামের ইসমাঈল মৃধার ছেলে ফরিদ মৃধার সঙ্গে বিয়ে হয় পারিবারিকভাবে। কিছুদিন ভালোভাবে তাদের দাম্পত্য জীবন কাটছিল। সম্প্রতি তার স্বামীসহ তার পরিবারের সদস্যরা যৌতুকের টাকা দাবি করলে তাদের দাম্পত্য কলহ শুরু হয়। বিয়ের সময় যৌতুক হিসেবে টাকা ও জিনিসপত্র দেওয়ার যে প্রতিশ্রুতি না থাকলেও বর্তমানে যৌতুকের জন্য চাপ দেন স্বামী ও তার পরিবারের লোকজন। কিন্তু যৌতুকের টাকা না পেয়ে তারা গৃহবধূর উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালায়। এক পর্যায়ে দেবর ভাসুরের নির্যাতন সহ্য করতে না পেরে বাবার বাড়ি চলে আসে গৃহবধূ লাকী।

গৃহবধূ লাকী আরও জানান, বুধবার সকালের দিকে গৃহবধূর স্বামী ফরিদসহ তার ভাইয়েরা মিলে অমানবিক নির্যাতন চালায়।
শ্রীপুর থানার অফিসার ইনচার্জ খোন্দকার ইমাম হোসেন বলেন, গৃহবধূ নির্যাতনের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

গাজীপুর কথা