ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুরে যুব উদ্যোক্তাদের মাঝে বিনা মূল্যে মাছের পোনা বিতরণ

প্রকাশিত: ০৮:৪০, ৪ সেপ্টেম্বর ২০২০

শ্রীপুরে যুব উদ্যোক্তাদের মাঝে বিনা মূল্যে মাছের পোনা বিতরণ

গাজীপুরের শ্রীপুরে ”জয় এগ্রো ফার্ম” এর নিজস্ব ব্যবস্থাপনায় ও ইয়ুথ ফ্রেন্ডস ক্লাবের সৌজন্যে করোনা মুহূর্তে ক্ষতিগ্রস্থ ও অস্বচ্ছল মৎস্য চাষে আগ্রহী যুব উদ্যোক্তাদের মাঝে বিনা মূল্যে মাছের পোনা বিতরণ করা হয়েছে।

৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে জেলা ব্যাপী
এ কর্মসূচীর আওতাধীন শ্রীপুর উপজেলা পরিষদ পুকুরে ১০০০ মৎস্য পোনা অবমুক্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ সামছুল আরেফীন।


এ সময় তার সাথে ছিলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এম.এম ওবায়দুল বাশার,জয় এগ্রো ফার্মের স্বত্বাধিকারী জাবেদ ওমর জয়, পল্লী সঞ্চয় ব্যাংকের উপজেলা সমন্বয়কারী শাহীনূর নাহার মৌরী, এন.আর.বি কমার্শিয়াল ব্যাংক কর্মকর্তা মাহসুদুর রহমান মিল্লাত,ইয়ুথ ফ্রেন্ডস ক্লাবের সভাপতি মাহমুদুল হাসান খান প্রমূখ।

এ বিষয়ে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এম.এম ওবায়দুল বাশার সাংবাদিকদের জানান, “যুব বন্ধু” খেতাব প্রাপ্ত জাবেদ ওমর জয় যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষিত একজন সফল যুব উদ্যোক্তা। আমার কাছে উদ্যোগের বিষয়ে পরামর্শ চাইলে,আমি তার পরিকল্পনার বিষয়ে বিস্তারিত অবগত হয়ে তাকে উপ-পরিচালক বরাবরে পরামর্শ ও সহযোগিতা চেয়ে আবেদন করতে বলেছি। স্বল্প সময়ের মধ্যে তিনি যুব উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছেন বলেও জানান তিনি।
উল্লেখ্য, গত ৩১ আগষ্ট গাজীপুর জেলা যুব উন্নয়ন অধিদপ্তর কতৃক আয়োজিত এক অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম.পি- আহসানউল্লাহ মাষ্টার যুব প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে ১০০০ মাছের পোনা গাজীপুর পুকুরে অবমুক্ত করার মাধ্যমে এ কর্মসূচীর জেলা ভিত্তিক শুভ উদ্বোধন করেন। এছাড়াও আগামী ৬ সেপ্টেম্বর যুব উন্নয়ন কর্মকর্তাদের বৈঠকে উন্নয়নমূখী উদ্যোগ প্রসঙ্গে আলোচনা করে এ কর্মসূচীর পরবর্তী দিকনির্দেশনা দিবেন বলে সদয় সম্মতি দিয়েছেন।

গাজীপুর কথা