ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুরে অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন এমপি সবুজ

প্রকাশিত: ০৯:২১, ৭ জানুয়ারি ২০২১

শ্রীপুরে অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন এমপি সবুজ

ঘড়ির কাটা তখন রাত ১০ টা ছুঁই ছুঁই। শীতের আধিপত্যটা একটু বেশিই। রেলওয়ে স্টেশনে শুয়ে পড়েছেন নিম্নআয়ের মানুষগুলো। নীরবতাও নেমে এসেছে চারদিকে। হঠাৎ করেই রেল স্টেশনের প্লাটফর্মে হাজির সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। যারা ঘুমিয়ে পড়েছেন তাদের ঘুম যেন না ভাঙে সেজন্য জেগে থাকা মানুষদের উদ্দেশ্য করে এমপি সবুজ বিড় বিড় করে বলতে থাকেন 'আমি আপনাদের সবুজ ভাই, একটু উঠুন'। 

এমপির উপস্থিতি টের পেয়ে তারা উঠে আসেন আর তিনি শীতার্ত এই মানুষজনের হাতে তুলে দেন একটি করে কম্বল। বুধবার রাত ১০টার দিকে গাজীপুরের শ্রীপুর রেলওয়ে স্টেশনের দৃশ্য এটা। মুহূর্তের মধ্যেই আশেপাশের মানুষজনও জড়ো হন রেল স্টেশনে। এমপি সবুজ নিরাশ করেননি কাউকে। প্রত্যেকের হাতেই একটি করে কম্বল তুলে দেন। এরপর তিনি চলে যান শ্রীপুর শহরের পূর্বদিকে সবুজবাগের খাসপাড়া এলাকায়। সেখানেও কয়েকশ শীতার্ত নারী-পুরুষকে উপহার দেন কম্বল ও শীতবস্ত্র। 

রেলওয়ে স্টেশনে রাতযাপনকারী আলী আহাম্মদ বলেন, তার বাড়ি জামালপুরের বকশিগঞ্জ। কাজের উদ্দেশে গত পরশু বাড়ি থেকে বের হয়েছেন। একটি ছেঁড়াকাঁথা ও গায়ের শার্টটিই তার সম্বল। গত দু'দিনেও কোনো কাজ পাননি তিনি। স্টেশনে শুয়েই রাত কাটাচ্ছেন। শেষ রাতের দিকে শীতে টেকা দায়। এমপির দেওয়া এই কম্বল পেয়ে অন্তত ঘুমাতে পারবেন তিনি।

একই কথা বলনে গফরগাওঁয়ের জামাল উদ্দিন। তার হাতে কম্বল তুলে দেওয়ার পর তিনি কেঁদে ফেলেন এবং এমপিকে জড়িয়ে ধরেন।
এ প্রসঙ্গে গাজীপুর ৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ বলেন, দলীয় নেতাকর্মী ও প্রশাসনের কর্তা ব্যক্তিদের না জানিয়েই তিনি কম্বল ও শীতবস্ত্র উপহার দেওয়ার জন্য বেরিয়ে পড়েন। এক হাজার শীতার্ত মানুষকে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করেছেন। পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোস্তারী ছাড়াও দলীয় নেতাকর্মীরা এসে উপস্থিত হন।

গাজীপুর কথা