ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুর পৌরসভার নির্বাচনে বিজয়ী প্রার্থীরা

প্রকাশিত: ১৬:৩৮, ১৭ জানুয়ারি ২০২১

শ্রীপুর পৌরসভার নির্বাচনে বিজয়ী প্রার্থীরা

সদ্য সমাপ্ত শ্রীপুর পৌরসভার নির্বাচনে ভোটের মাঠে দীর্ঘ সময় লড়াই করে বিভিন্ন প্রতিশ্রুতির মাধ্যমে ভোটারদেরকে নিজের পক্ষে টানার চেষ্টায় সর্বশেষ ই-ভোটিং এ-র মধ্যদিয়ে সর্বশেষ বিজয়ী হলেন যারা।

চতুর্থ বারের মত মেয়র নির্বাচিত হয়ে রেকর্ড গড়লেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে টানা চতুর্থ বারের মত মেয়র নির্বাচিত হয়ে রেকর্ড গড়লেন মেয়র আনিছুর রহমান।

১৬ জানুয়ারী শনিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহন,কুয়াশা উপেক্ষা সকাল থেকেই করে বিপুল উৎসাহ উদ্দীপনা নিয়ে ভোটাররা স্বতঃস্ফূর্ত ভাবে ভোট কেন্দ্রে লাইনে দাঁড়িয়ে ভোট প্রদান করেন। প্রথমবার ইভিএম পদ্ধতিতে ভোট দেয়ায় আনন্দিত ভোটাররা। মোট ভোটার সংখ্যা ৬৭ হাজার ৯২১ জনের মধ্যে অংশগ্রহণ করেছেন ৪১ হাজার ২৬৪ জন, বাতিলকৃত ভোটের সংখ্যা ৮২টি।

নৌকা প্রতীক নিয়ে আনিছুর রহমান ২৩ হাজার ৪৮৬ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে এড.কাজী খান পেয়েছেন ১০ হাজার ৯৬ ভোট।

এছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশ হাতপাখা প্রতীকে শামীম আহমেদ রফিক মমতাজী পেয়েছেন ৩ হাজার৭৬১ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী শাহ আলম জগ প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৯২১ ভোট। মোট ভোটার ছিল ৬৭ হাজার ৯৩৫ জন।

১ নং ওয়ার্ডে উটপাখি প্রতীকে আহমাদুল কবির দারা মন্ডল ২ হাজার ১২৫ ভোট পেয়ে বিজয়ী, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিল্লাল হোসেন (পাঞ্জাবি) ১ হাজার ৬৫২ ভোট।
২ নং ওয়ার্ডে পাঞ্জাবি প্রতীকে মাসুদ প্রধান ১ হাজার ৩২১ ভোট পেয়ে বিজয়ী, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমানুল ইসলাম (টেবিল ল্যাম্প) ৯১৩ ভোট।
৩ নং ওয়ার্ডে উটপাখি প্রতীকে আঃ সাহিদ সরকার ১হাজর ৫৪১ভোট পেয়ে বিজয়ী, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রফিকুল ইসলাম (পাঞ্জাবি) ৬৯১ ভোট।
৪ নং ওয়ার্ডে উটপাখি প্রতীকে কামরুজ্জামান মন্ডল ২ হাজার ৬১৭ ভোট পেয়ে বিজয়ী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহজাহান মন্ডল (পাঞ্জাবি) ১ হাজার ২৭৯ ভোট।
৫ নং ওয়ার্ডে পানির বোতল প্রতীকে রমিজ উদ্দিন ১ হাজার ১৪ ভোট পেয়ে বিজয়ী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বদরুল আলম (ডালিম) ৯৪৩ ভোট। ৬ নং ওয়ার্ডে উটপাখি প্রতীকে কামাল হোসেন ১ হাজার ৯০২ ভোট পেয়ে বিজয়ী তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাইফুল ইসলাম (গাজড়) ১ হাজার ২২৬ ভোট।
৭ নং ওয়ার্ডে পানির বোতল প্রতীকে হাবিবুল্লাহ ২ হাজার ৪৪৩ ভোট পেয়ে বিজয়ী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল উটপাখি ২ হাজার ৩৩২ভোট। ৮ নং ওয়ার্ডে পানির বোতল প্রতীকে আলী আসগর১ হাজার ৬৯৯ ভোট পেয়ে বিজয়ী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামাল হোসাইন (টেবিল ল্যাম্প) ১ হাজার ৪০১ ভোট।
৯ নং ওয়ার্ডে পানির বোতল প্রতীকে আমজাদ হোসেন ১ হাজার ৬৫৫ ভোট পেয়ে বিজয়ী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আরিফ সরকার উটপাখি ৯৫৬ ভোট পেয়েছেন। 

আর সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে, ১,২,৩ ওয়ার্ডে (১) চশমা প্রতীকে ৪২৭৪ ভোট পেয়ে নাজমা বেগম বিজয়ী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাফিজা খাতুন (অটোরিকশা) ২ হাজার ৭৫১ ভোট।
৪,৫,৬ ওয়ার্ডে (২) চশমা প্রতীকে ৮ হাজার ৩২৯ বুলবুলি বিজয়ী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আঞ্জুমান আরা (আনারস) ৪ হাজার ৮২৪ ভোট।
৭,৮,৯ নং ওয়ার্ডে (৩) চশমা প্রতীকে ১১ হাজার ১২২ ভোট পেয়ে আফরোজা ইয়াসমিন বিজয়ী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রোকেয়া আক্তার (আনারস) ৪ হাজার ১৪২ ভোট পেয়েছেন।

শনিবার রাতে শ্রীপুর উপজেলা পরিষদের হলরুমে জেলা নির্বাচন অফিসার ও পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দ নির্বাচনের ফলাফল ঘোষণা করে তাদেরকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

গাজীপুর কথা