ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুর উপজেলা আ.লীগের আহ্বায়ক বুলবুল আর নেই

প্রকাশিত: ১৭:১১, ৭ এপ্রিল ২০২১

শ্রীপুর উপজেলা আ.লীগের আহ্বায়ক বুলবুল আর নেই

গাজীপুরের শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান বুলবুল (৬০) আর নেই (ইন্না লিল্লাহি ... রাজিউন)।

মঙ্গলবার রাত ১২টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন থেকে তিনি মারা যান।

মরহুমের বড়ভাই বাদল মিয়া বলেন, বেশ কয়েক বছর ধরে মোস্তাফিজুর কিডনি, হৃদরোগ, ডায়াবেটিসসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিল। প্রায় ১৫ দিন আগে তার শারীরিক অবস্থার অবনতি হলে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়।

ভর্তির পর তার ফুসফুসে পানি জমে এবং ফুসফুস কার্যক্ষমতা হারায় বলে চিকিৎসকরা জানান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, ছাত্রলীগের হাত ধরেই তার বর্ণাঢ্যময় রাজনৈতিক জীবনের শুরু হয়। তৎকালীন ভাওয়ালগড় জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক, পরবর্তী সময় জগন্নাথ কলেজ ছাত্রলীগের নির্বাচিত ক্রীড়া সম্পাদক, ভাওয়াল কলেজে ছাত্রলীগ মনোনীত জিএস প্রার্থী ছিলেন।
পরে গাজীপুর ইউনিয়ন সাধারণ সম্পাদক, থানা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নির্বাচিত হন। ১৯৯৭ থেকে ২০২০ পর্যন্ত শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।
তার বাবা ছিলেন মুক্তিযোদ্ধার সংগঠক ও শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মরহুম কাজিমউদ্দিন আহমেদ ধনু। তার বাড়ি উপজেলার গাজীপুর ইউনিয়নের শৈলাট গ্রামে।

মরহুমের মৃত্যুতে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

মরহুমের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন, গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অধ্যাপিকা রুমানা আলী টুসি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয়, শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল প্রমুখ।

গাজীপুর কথা