ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শুধু পায়ের পাতার ছবি বিক্রি করে মাসে আয় সাড়ে ৩ লাখ টাকা!

প্রকাশিত: ০৮:২৫, ২৭ আগস্ট ২০২০

শুধু পায়ের পাতার ছবি বিক্রি করে মাসে আয় সাড়ে ৩ লাখ টাকা!

মহামারির কারণে কাজ হারিয়েছেন পৃথিবীর প্রায় কয়েক লক্ষ লক্ষ মানুষ। যার ফলে আর্থিক মন্দা দেখা দিয়েছে পুরো বিশ্বে। বিগত কয়েকমাস ধরে কেউ আবার পাচ্ছেন না বেতনভাতা। আবার অনেকের বেতন কমেও গেছে।

রিপাবলিক ওয়ার্ল্ড’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, মহামারির পরিস্থিতিতেও এক মার্কিন নাগরিক মাসে প্রায় সাড়ে তিন লাখ টাকা রোজগার করছেন। তাও আবার কেবল নিজের পায়ের পাতার ছবির বিক্রি করে। এদিকে খবরটি সামনে আসতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো হইচই পড়ে গেছে।‌

আমেরিকার অ্যারিজোনার বাসিন্দা ৩৫ বছর বয়সী ওই ব্যক্তির নাম জেসন স্ট্রম। জানা গেছে, জেসনের এই পায়ের পাতার ছবি কেনেন পুরুষ-নারী উভয়েই। আর এই ছবি বিক্রি করেই প্রতি মাসে ৪ হাজার ডলার আয় করেন জেসন। অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৩ লাখ ৪০ হাজার টাকা। এমনকি তার নিজস্ব ইনস্টাগ্রাম পেজও রয়েছে। তাতে ফলোয়ারের সংখ্যা প্রায় ৫০ হাজার।

পৃথিবীতে প্রত্যেক মানুষের কিছু না কিছুর প্রতি তীব্র আকর্ষণ থাকে। তেমনই এমন অনেক মানুষ আছেন যারা অন্যের পায়ের পাতার ছবির প্রতি আকৃষ্ট হন। জেসন নিজেও সেরকমই একজন। আর তাই তো হটাৎ করে একদিন এই ভাবে অর্থ উপার্জনের রাস্তাও খুঁজে বের করেন তিনি। তারপর থেকে নিজেই নিজের পায়ের পাতার ছবি তুলে বিক্রি করতে শুরু করেন। এজন্য তিনি ‘only fans’ নামে একটি ওয়েবসাইটের সাহায্য নেন। সেটির মাধ্যমে সরাসরি নিজের গ্রাহকদের ছবি পাঠান জেসন। এই ওয়েবসাইটে সাবস্ক্রিপশন নিতে গেলে প্রতি মাসে গ্রাহককে দিতে হয় ৭.৯৯ ডলার।

এই প্রসঙ্গে জেসনের মন্তব্য, যেহেতু এই সমস্ত ছবি বিনা পয়সায় বা অনলাইনে বিনামূল্যে পাওয়া যায় না, তাই সবাই ওয়েবসাইট থেকে ছবিগুলো কেনেন। এজন্য আমি টাকাও পাই। আর আমি নিজেও একইভাবে পায়ের পাতার প্রতি আকৃষ্ট হয়ে পড়ি। তাই ওদের ব্যাপারটা বুঝতে আমার অসুবিধা হয় না।

গাজীপুর কথা