ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

লাল টি-শার্ট দেখিয়ে ট্রেন দুর্ঘটনা রুখে দিলো তিন যুবক

প্রকাশিত: ০৩:০০, ২৪ অক্টোবর ২০২০

লাল টি-শার্ট দেখিয়ে ট্রেন দুর্ঘটনা রুখে দিলো তিন যুবক

রেলওয়ে লাইন ভাঙা দেখে লাল টি-শার্ট দেখিয়ে ট্রেন দুর্ঘটনা রুখে দিয়েছে তিন যুবক। তাদের বুদ্ধিমত্তায় নিশ্চিত দুর্ঘটনা থেকে রক্ষা পায় পাথরবাহী ট্রেনটি।
শুক্রবার বিকেলে বগুড়ার আদমদীঘির সান্তাহার ও রাণীনগর স্টেশনের কেল্লাপাড়া রেলব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। 

ওই তিন যুবক হলেন- উপজেলার সান্তাহার ইউপির পাল্লাগ্রামের জবেদ প্রামানিকের ছেলে সারোয়ার, একই গ্রামের নজরুল ইসলামের ছেলে রনি হোসেন ও আলমের ছেলে নাঈম হোসেন।

ট্রেন চালক সুজাউদৌলা জানান, ওই তিন যুবক লাল রঙয়ের গেঞ্জি দিয়ে ট্রেন থামানোর সংকেত দিচ্ছিলেন। লাল কাপড় দেখে তিনি ট্রেনটি গতিরোধ করে থাকিয়ে দেন। এ সময় তিনি নিচে নেমে তাদের সঙ্গে কথা বলে জানতে পারেন সামনে রেললাইন ভাঙা রয়েছে। তাদের সাহসিকতা ও দূরদর্শিতায় দুর্ঘটনার কবল থেকে ট্রেনটি রক্ষা পায়।

ওই তিন যুবক জানান, প্রতিদিনের মতো তারা বিকেলে রেললাইন ধরে হাঁটাহাটি করছিলেন। কেল্লাপাড়া রেলব্রিজের দিকে যাওয়ার সময় দেখতে পান রেল লাইন ভাঙা। এর কয়েক মিনিটের মধ্যেই দেখেন সামনের দিক থেকে একটি ট্রেন চলে আসছে। একজনের কাছে থাকা লাল টি-শার্ট উঁচিয়ে ট্রেনটি দুর্ঘটনার হাত থেকে রক্ষা করতে সক্ষম হন।

সান্তাহার রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী আফজাল হোসেন বলেন, রেললাইনের ওই অংশ অনেক পুরাতন হওয়ায় ওই স্থানে ভেঙে গেছে। খবর পেয়ে পিডব্লিউআই বিভাগ ওই অংশের রেল পরিবর্তন করেছেন।

গাজীপুর কথা