ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রোগীর বাড়িতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিলেন কাপাসিয়ার ইউএনও

প্রকাশিত: ১৪:০৫, ১৯ জুন ২০২০

রোগীর বাড়িতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিলেন কাপাসিয়ার ইউএনও

গাজীপুর কাপাসিয়ায় করোনা উপসর্গ রোগীর বাড়িতে অক্সিজেন সিলিন্ডার নিয়ে হাজির হলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা ইসমত আরা।
বৃহস্পতিবার দুপুরে কাপাসিয়ার দেওনা গ্রামের হাফিজ রহমান হাবি (৭০) নামে একজন তিন দিন যাবত শ্বাসকষ্ট নিয়ে ভুগছেন।

তরগাঁও ইউনিয়নের দেওনা গ্রামের আকরাম হুসেন ফোন করে জানান তার বাবা তিন দিন ধরে শ্বাসকষ্টে ভুগছেন খবর পেয়ে সাথে সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ ইসমত আরা অক্সিজেন সিলিন্ডার নিয়ে সে বাড়িতে হাজির হন।

ইউএনও মোসাঃ ইসমত আরা বলেন দেওনা গ্রামের একজনের ফোন পেয়ে দেরি না করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অক্সিজেন সিলিন্ডার ও টেকনিশিয়ান রাজীবকে সাথে নিয়ে ওই বাড়িতে যাই গিয়ে দেখি ৭০ঊর্ধ্বে বয়স্ক লোক প্রচন্ডরকম শ্বাসকষ্টে ভুগছেন। এসময় সরকারি এম্বুলেন্সটি জরুরি কাজে ঢাকা থাকায় ও বেসরকারি কোন এম্বুলেন্স পাওয়া না যাওয়ায় ওনাকে হাসপাতালে পাঠানো যায়নি তখন অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় পরে বিকাল ৩টার সময় সরকারি এম্বুলেন্সটি ফিরে আসলে সংসদ সদস্য সিমিন হুসেন রিমির তত্ত্বাবধানে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তিনি আরও বলেন করোনাভাইরাস আক্রান্তরা অবহেলার চোখে নয় তাদের সহমর্মিতার পরশ ও সার্বিক সহযোগিতা প্রয়োজন। আক্রান্ত পরিবারের আশপাশের পরিবারগুলোকে সচেতন করা হয়েছে। যেন তারা স্বাস্থ্যবিধি মেনে চলেন এবং আক্রান্ত ব্যক্তি ও তাদের পরিবারের প্রতি সংবেদনশীল থাকেন।

এ সময় কাপাসিয়ার সংসদ সদস্য সিমিন হুসেন রিমি বার বার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ফোন করে করোনা উপসর্গ রুগীর খোঁজ খবর নেন। সাংসদ সিমিন হুসেন রিমি চলতি বছরের টি আর বরাদ্দ থেকে ১১ ইউনিয়নের স্বাস্থ্য কেন্দ্রে ১১ টি অক্সিজেন সিলিন্ডার দেন।

গাজীপুর কথা