ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রাসূল (সা.) এর দৃষ্টিতে সেরা মানুষ

প্রকাশিত: ০৯:০৯, ২৫ আগস্ট ২০২০

রাসূল (সা.) এর দৃষ্টিতে সেরা মানুষ

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের অপারেশনাল কর্মীদের ব্যবহৃত কালো, ছাই ও কমলা এই তিন রঙের পোশাকের ডিজাইন, রঙ ও পেটেন্ট-এর নিবন্ধন অনুমোদন দিয়েছে সরকারের পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তর। একই সঙ্গে অনুমতি ছাড়া ফায়ার সার্ভিসের ইউনিফরমের ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। 

আজ মঙ্গলবার সংস্থার পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৩ আগস্ট প্রতিষ্ঠানটির ডেপুটি রেজিস্ট্রার একেএম শওকত আলম মজুমদার স্বাক্ষরিত পত্রে এই নিবন্ধন অনুমোদন দেয়া হয়। 

নিবন্ধনের পরিপ্রেক্ষিতে এখন থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের অপারেশনাল কর্মীদের ব্যবহৃত পোশাকের অলংকারিত ডিজাইন, প্যাটার্ন ও রঙ-এর স্বত্ব ও মৌলিকত্ব সংরক্ষণের অনুমোদন লাভ করলো প্রতিষ্ঠানটি। 

এর ফলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পূর্বানুমোদন ছাড়া এখন থেকে এই পোশাক অন্য কারো জন্য ব্যবহার নিষিদ্ধ এবং এ বিধি-নিষেধ অমান্য করে তা ব্যবহার করা হলে প্রচলিত আইনে এটি দণ্ডনীয় অপরাধ বলে গণ্য হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পক্ষ থেকে অধিদপ্তরের অপারেশনাল কর্মীদের ব্যবহৃত পোশাকের অলংকারিত ডিজাইন, প্যাটার্ন ও রঙ-এর স্বত্ব ও মৌলিকত্ব সংরক্ষণে সংশ্লিষ্ট সবা

গাজীপুর কথা