ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রাসুল সাঃ এর যে কথা মেনে মাত্র ৫ দিনেই করোনামুক্ত হলেন আফ্রিদি

প্রকাশিত: ০৭:৪৬, ২০ জুন ২০২০

রাসুল সাঃ এর যে কথা মেনে মাত্র ৫ দিনেই করোনামুক্ত হলেন আফ্রিদি

পাকিস্থানের ক্রিকেটার শহিদ আফ্রিদি কয়েকদিন আগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন তিনি। করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্তদের সাহায্য করছিলেন এই ক্রিকেটার। বেলুচিস্তানের প্রত্যন্ত অঞ্চলে গিয়ে নিজ হাতে নিম্নবিত্তদের মাঝে খাবার পৌঁছে দিয়েছেন তিনি। গত ৬৭ দিনে প্রায় ৩২ হাজার ঘরে সাহায্য পৌঁছে দিয়েছেন আফ্রিদি।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আজ ফেসবুক লাইভে এসে ছিলেন শহীদ আফ্রীদি। লাইভে এসে সবাইকে সালাম জানিয়ে আফ্রিদি বলেন, গত দুইদিন হলো আমায় নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা কথা শুনছি তাই লাইভে এলাম। সবাইকে আনন্দের সঙ্গে জানাতে চাই যে আমার অবস্থা দিন দিন ভালো হচ্ছে। আমি আল্লাহ্‌র কাছে শুকরিয়া আদায় করি, আলহামদুলিল্লাহ।

তিনি আরো বলেন, করোনা থেকে মাত্র ৫ দিনে সেরে উঠতে আপনারা কালোজিরা, লং, চা, গরম পানি ইত্যাদি সেবন করতে পারেন। বাসা থেকে খুব দরকার ছাড়া বের হবেন না। আর ভয় পাওয়ারও কোনো প্রয়োজন নেই।

এরপর পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার বলেন, জীবনে কিছু কিছু ঘটনা আসে যা আমাদের অনেক কিছু শেখায়। মুসলমান হিসেবে আমার যেটা মনে হয়েছে, আল্লাহ্‌র উপর আমাদের বিশ্বাস রাখা জরুরি।

রাসুল (স) ২২-২৩ বছর ধরে বিশ্বাস বাড়ানোর জন্য কষ্ট করেছেন। নামাজ, রোজা, হজ, যাকাত সবই প্রয়োজনীয় কিন্তু আসল জিনিস হল বিশ্বাস। আমি করোনার এ সময়ে এই বিশ্বাস বাড়াতে, ঈমান মজবুত করার চেষ্টা করছি। করোনা থেকে এটাই শিখছি।

গাজীপুর কথা