ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রাজশাহীতে একটি চারতলা ভবন হঠাৎ ভেঙে পড়েছে

প্রকাশিত: ০৩:৪১, ২১ জুন ২০২১

রাজশাহীতে একটি চারতলা ভবন হঠাৎ ভেঙে পড়েছে

রাজশাহীতে নির্মাণাধীন একটি চারতলা ভবন হঠাৎ ভেঙে পড়েছে। রোববার বেলা তিনটার দিকে নগরের কয়েরদাঁড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ভবনটিতে কেউ না থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তবে ভবনের নিচতলায় রাখা তিনটি প্রাইভেট কার চাপা পড়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আবদুর রউফ জানান, এক বছর আগে ভবনটির চারতলা পর্যন্ত নির্মাণ কাজ শেষ করা হয়। এরপর ওপরে আরেক তলা তোলার জন্য বিম ওঠানো হয়েছিল। সে সময় ভবনটির মালিক আক্তারুজ্জামান বাবলু মারা যান। তারপর থেকে ভবনটির নির্মাণ কাজ বন্ধ ছিল।

তিনি আরও জানান, ঘটনার পরপরই তারা খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দেখেন ভবনটির পুরোটিই ভেঙে পড়েছে। ভেতরে কেউ না থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তবে ভবনের নিচতলায় তিনটি প্রাইভেট কার ও কয়েকটি ভ্যান ছিল। সেগুলো চাপা পড়েছে।

ভবনটির দৈর্ঘ্য প্রায় ৮০ ফুট, প্রস্থে ৪০ ফুট। অত্যন্ত নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে ভবনটি তৈরি করা হচ্ছিল। পায়ের আঘাতেই ছাদের কংক্রিট ভেঙে যাচ্ছে। প্রাচীরে তিন নম্বর ভাঙারি ইট ব্যবহার করা হয়েছিল। রডগুলোও মনে হচ্ছে পুরোনো। তাই ভবনটি ভর ধরে রাখতে পারেনি। পুরোটাই দেবে গেছে বলে জানান আবদুর রউফ।

ভবনের মালিকের ছোট ভাই নুরুজ্জামান জানান, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) কাছ থেকে এই ভবনের নকশার অনুমোদন নেওয়া হয়েছিল। ভালো মানের সামগ্রীই ব্যবহার করা হয়েছিল। কিন্তু অনেক দিন ধরে পড়ে থাকায় এই অবস্থা হয়েছে। ভবনটিতে কেউ থাকত না। 

গাজীপুর কথা