ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

`রত্নগর্ভা মা` সম্মাননা পাচ্ছেন ফরিদপুরের নির্মলা রানী

প্রকাশিত: ০৮:১৯, ১৯ মার্চ ২০২০

`রত্নগর্ভা মা` সম্মাননা পাচ্ছেন ফরিদপুরের নির্মলা রানী

দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার অমরেশ রায়ের মা নির্মলা রানী রায় এবছরেও পাচ্ছেন 'রত্নগর্ভা মা' সম্মাননা। ছয় কৃতি সন্তানের মা হিসেবে তাকে এই সম্মাননার জন্য মনোনীত করা হয়েছে।

বুধবার র‌্যাপিড পিআর এই জননীসহ সারাদেশের আরও ২০০ মাকে 'র‌্যাপিড পিআর রত্নগর্ভা-২০২০' সম্মাননায় ভূষিত করেছে। 

এর আগেও গত বছর বিশ্ব মা দিবসে নির্মলা রানী রায় আজাদ প্রোডাক্টস্‌ প্রবর্তিত 'রত্নগর্ভা মা-২০১৮' সম্মাননা পেয়েছিলেন। মোট ৩৫ জন মায়ের মধ্যে তিনিও একজন মা হিসেবে এই সম্মাননায় ভূষিত হন।

র‌্যাপিড পিআর-এর ব্যবস্থাপনা পরিচালক খন্দকার শহীদুল ইসলাম শেখর জানান, এ বছরই তারা প্রবর্তন করেছেন 'রত্নগর্ভা মা' সম্মাননা। আগামী ১০ মে বিশ্ব মা দিবসে বর্ণাঢ্য এক অনুষ্ঠানের মাধ্যমে সম্মাননাপ্রাপ্ত মায়েদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

মাত্র সপ্তম শ্রেণি পর্যন্ত প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহণ করতে পারা নির্মলা রানী রায় তার ছয় ছেলেকেই উচ্চশিক্ষায় শিক্ষিত করার পাশাপাশি তাদের সুপ্রতিষ্ঠিত করার ক্ষেত্রে অসামান্য নিষ্ঠা ও ত্যাগ স্বীকার করেছেন। এ কারণেই তিনি অন্যদের সঙ্গে এ সম্মাননা পাচ্ছেন বলে জানান জনসংযোগ বিশেষজ্ঞ খন্দকার শহীদুল ইসলাম শেখর।

ফরিদপুর শহরের ঝিলটুলীর বাসিন্দা ৭২ বছর বয়সী নির্মলা রানী রায়ের স্বামী ছিলেন সমবায় অধিদপ্তরের অবসরপ্রাপ্ত উপনিবন্ধক বীর মুক্তিযোদ্ধা প্রয়াত অর্দ্ধেন্দু শেখর রায়। দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার অমরেশ রায় ছাড়াও তার অন্য পাঁচ ছেলে হচ্ছেন- ফরিদপুর জজকোর্টের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালর বিশেষ আদালতের এপিপি ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট অনিমেষ রায়, সানরাইজ প্রি-ক্যাডেট স্কুল-ফরিদপুরের প্রধান শিক্ষক অপরেশ রায় অপু, ফরিদপুর জজকোর্টের এপিপি ও পল্লী প্রগতি সহায়ক সমিতি-ফরিদপুরের আইন কর্মকর্তা অ্যাডভোকেট অলোকেশ রায়, নতুন সময় টেলিভিশনের হেড অব নিউজ অশোকেশ রায় এবং দৈনিক জনকণ্ঠের ফরিদপুর জেলার নিজস্ব সংবাদদাতা ও ফরিদপুর সদর উপজেলার কানাইপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অ্যাডভোকেট অভিজিৎ রায়।

গাজীপুর কথা

আরো পড়ুন