ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

যুব দিবস উপলক্ষে কালীগঞ্জে যুবকদের মাঝে চেক বিতরণ

প্রকাশিত: ১৫:৪৩, ৪ নভেম্বর ২০২০

যুব দিবস উপলক্ষে কালীগঞ্জে যুবকদের মাঝে চেক বিতরণ

গাজীপুরের কালীগঞ্জে জাতীয় যুব দিবস উপলক্ষে উপজেলার বেকার যুবক ও যুব মহিলাদের মাঝে ঋণের চেক বিবতরণ করা হয়েছে। বুধবার সকালে কালীগঞ্জ উপজেলা যুব অধিদপ্তরের উদ্যোগে স্থানীয় প্রশিক্ষিত ১২ জন বেকার যুবকদের মাঝে ৮ লাখ ৮০ হাজার টাকার ঋণের চেক বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি।

এর আগে দিবসটি উপলক্ষে ‘‘মুজিব বর্ষের আহবান, যুব কর্মসংস্থান’’ প্রতিপাদ্যে আলোচনা সভা ও ঋণের চেক বিতরণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শাহিনা আক্তারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, ভাইস চেয়ারম্যান এ্যাড. মাকসুদ-উল আলম খান ও মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, যুব উন্নয়ন অফিসার জহির উদ্দিন। সভাটি পরিচালনা করেন জাতীয় মহিলা সংস্থার কালীগঞ্জ শাখার সমন্বয়কারী জেসমিন আক্তার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান ও যুব উন্নয়ন সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে চুমকি বলেন, যুব শব্দের মানেই হচ্ছে উদ্বীপ্ততা। এরা যেখানে হাত দিবে সেখানেই উন্নতি হবে। দেশ এগিয়ে যাচ্ছে এর সঙ্গে সঙ্গে যুবকদেরও বিভিন্ন কারিগরি কাজে দক্ষতা অর্জন করে দেশকে সামনের দিকে উন্নয়নের চরম শিখায় নিয়ে যেতে হবে। ফ্রিল্যান্সিংয়ে বাংলাদেশ এখন অনেক দক্ষতার পরিচয় দিয়েছে। শুধু সরকারের দিকে না তাকিয়ে প্রশিক্ষণ গ্রহণ করে ‍আত্মনির্ভরশীলতা অর্জন করা সময়ের দাবি।

গাজীপুর কথা