ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মেহের আফরোজ চুমকি এমপির মা`র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ১৫:৩৪, ৮ আগস্ট ২০২০

মেহের আফরোজ চুমকি এমপির মা`র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

বাংলাদেশ আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপির রত্মগর্ভা মা বিলকিস ময়েজউদ্দিনের আজ ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জাতীয় বীর শহীদ ময়েজউদ্দিন আহমেদের সহধর্মিণী ও মহিয়সী নারী বিলকিস ময়েজউদ্দিন। যিনি জীবনদশায় দেশ ও দলের জন্য অকুতোভয় দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। নিজের সুখ ও সংসার বিসর্জন দিয়ে তিনি বঙ্গবন্ধুর পরিবার ও দেশের জন্য নিজের স্বামী ও সন্তানকে সর্পে দিয়েছিলেন। আগরতলা ষড়যন্ত্র মামলা থেকে শুরু করে স্বাধীনতা কালীন যিনি ছিলেন জাতীয় বীর শহীদ ময়েজউদ্দিন আহমেদের মূল অনুপ্রেরণা।

১/১১ সময় জননেত্রী শেখ হাসিনা যখন জেলে, তখন তিনি নিজের মেয়ে মেহের আফরোজ চুমকিসহ অন্যান্য নারী নেত্রীদের নিয়ে মগবাজার এর বাসায় গোপনে মিটিং করে পরবর্তী দিনগুলোতে কিভাবে আন্দোলন চালিয়ে যাওয়া যায় তার কর্মপরিকল্পনা বাস্তবায়ন করেছেন। কত জনের টিম হবে, কে কোন পথে যাবে, বিপদ আসলে কিভাবে প্রতিহত করতে হবে, তিনি বুদ্ধি ও পরামর্শ দিয়ে নেতৃবৃন্দদের জাগরিত রাখতেন। পল্টনের কাছাকাছি মগবাজার হওয়ায় নিজ হাতে রান্না করে নারী নেত্রীদের খাবারের যোগান দিয়েছেন,সাহস দিয়েছেন এবং অনুপ্রেরণা যুগিয়েছেন।

বিলকিস ময়েজউদ্দিনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আল্লাহপাকের নিকট তার আত্মার মাগফিরাত কামনা করে পরিবারের পক্ষ থেকে কবর জিয়ারত, দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে। এছাড়া রাজনৈতিক ও সামাজিক সংগঠনের উদ্যোগে কালীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

গাজীপুর কথা