ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মৃত ছাত্রের মোবাইলে মেসেজ ‘ওটা ইঁদুর মারার বিষ’

প্রকাশিত: ০৫:২৬, ৩১ আগস্ট ২০২০

মৃত ছাত্রের মোবাইলে মেসেজ ‘ওটা ইঁদুর মারার বিষ’

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নিখোঁজের ১৬ ঘণ্টা পর উদ্ধার হওয়া কলেজছাত্রের মরদেহের পাশে তার মোটরসাইকেল, নাস্তার প্যাকেট, মোবাইল পেয়েছে পুলিশ। মোবাইলে একটি মেসেজে লেখা ছিল- ‘স্বাক্ষর, ওটা ইঁদুর মারার বিষ’।
মৃত স্বাক্ষর দেব শ্রীমঙ্গল সদর ইউপির ইছবপুরের কল্যাণ দেবের ছেলে। তিনি শ্রীমঙ্গল সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন। রোববার সকালে লাখাইছড়া চা বাগান থেকে তার লাশ উদ্ধার করা হয়। শনিবার বিকেল থেকে নিখোঁজ ছিলেন স্বাক্ষর।

স্বাক্ষরের পরিবার জানিয়েছে, শনিবার রাত সোয়া ৯টার দিকে স্বাক্ষরের মোবাইল, ফেসবুক ও ম্যাসেঞ্জার খোলা ছিল। কিন্তু তাকে কল দেয়া হলেও তিনি কল রিসিভ করেননি। ওই রাতে বাবা কল্যাণ দেব শ্রীমঙ্গল থানায় একটি জিডি করেন।

স্বাক্ষরের আত্মীয় অঞ্জন দেব জানান, শনিবার বিকেলে এক বন্ধুর ফোন পেয়ে মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বের হয় স্বাক্ষর। শনিবার সন্ধ্যার আগে সাতটি মোটরসাইকেল নিয়ে চা বাগানের ফুলছড়া চেকপোস্ট পার হন তিনি ও তার বন্ধুরা।

শ্রীমঙ্গল থানার ওসি মো. আব্দুছ ছালেক জানান, লাখাইছড়া চা বাগানের সহকারী ম্যানেজার রোববার সকালে মরদেহ দেখতে পেয়ে পুলিশকে জানান। পরে পুলিশ ও স্বাক্ষরের পরিবার ঘটনাস্থলে গিয়ে মরদেহ শনাক্ত করে। মরদেহের পাশে তার মোটরসাইকেল, মোবাইল, একটি নাস্তার প্যাকেট, দুটি খালি কোমল পানীয়ের বোতল ও মাদক পাওয়া গেছে।

ওসি আরো জানান, স্বাক্ষরের মোবাইলে শনিবার চম্পা নামে সেভ করা একটি নাম্বার থেকে দুটি মেসেজ আসে। একটি ম্যাসেজে লিখা ছিল ‘স্বাক্ষর, ওটা ইঁদুর মারার বিষ’। মরদেহ উদ্ধারের পর সিলেট থেকে সিআইডি ও মৌলভীবাজার থেকে পিবিআই টিম এসে ঘটনাস্থল পরিদর্শন ও আলামত সংগ্রহ করেছে। ময়নাতদন্ত শেষে প্রকৃত ঘটনা জানা যাবে। প্রাথমিকভাবে পাওয়া সবগুলো আলামত নিয়ে তদন্ত চলছে।

গাজীপুর কথা