ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মুসুল্লিদের লা’ইলাহা ইল্লাল্লা ধ্বনিতে মুখরিত ইজতেমার ময়দান

প্রকাশিত: ০৪:২৪, ১২ জানুয়ারি ২০২০

মুসুল্লিদের লা’ইলাহা ইল্লাল্লা ধ্বনিতে মুখরিত ইজতেমার ময়দান

গত শুক্রবার ফজরে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে শুরায়ী নেজামের বিশ্ব ইজতেমা। তবে এর আগেই বৃহস্পতিবার বাদ ফজর থেকেই শুরু হয় তালিমি বয়ান। আজ রবিবার (১২ জানুয়ারি) মোনাজাতের মাধ্যমে আলমী শূরার তাবলিগ জামাতের সাথীদের ইজতেমা শেষ হবে।

রবিবার বেলা ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে যেকোনো সময় এ মোনাজাত অনুষ্ঠিত হবে। মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশি মাওলানা হাফেজ মো. জোবায়ের

তাই মোনাজাতকে কেন্দ্র করে গতকাল রাত থেকেই ইজতেমা ময়দানে মানুষ জড়ো হতে শুরু করেছে। মানুষ আসার ধারা থেমে থাকেনি আজ সকালেও। বেলা বাড়ার সাথে সাথে লাখো লাখো মুসুল্লির লা’ইলাহা ইল্লাল্লার ধ্বনিতে মুখরিত হয়ে উঠছে ইজতেমার পথ-ঘাট।

আগে থেকেই ময়দান কানায় কানায় পূর্ণ, তাই আখেরি মোনাজাতে অংশ নিতে আশা মুসল্লিরা রাস্তায়, ফুটপাতে, ইজতেমা প্রাঙ্গণের আশপাশের বাসা, বাড়ি, অফিসের ছাদে অবস্থান করছে। কিছু কিছু ছাদে

এদিকে আলমী শুরার এই ইজতেমাকে ২টি ধাপে করার জোড় দাবি উঠছে ইজতিমায় অংশ নেয়া মুসল্লিদের। তারা বলেন, জায়গার সংকুলান হচ্ছে না। বাহিরে খোলা আকাশের নিচে থেকেও অনেকেই জায়গা পাচ্ছেন না। তাই এ বিষয়ে মুরুব্বিগণকে সরকারের কাছে আবেদন করার আহব্বান জানান।

মোনাজাত উপলক্ষ্যে আজ ভোর ৫টা থেকে বিমানবন্দর থেকে গাজীপুরের জয়দেবপুর, চৌরাস্তা, মিরেরবাজার-টঙ্গী, আবদুল্লাপুর থেকে বাইপাস সড়কে আশুলিয়া পর্যন্ত যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

গাজীপুর কথা