ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মুজিববর্ষে গাজীপুরে ঘর পাবে ২৮৫ পরিবার

প্রকাশিত: ১৫:২৪, ২১ জানুয়ারি ২০২১

মুজিববর্ষে গাজীপুরে ঘর পাবে ২৮৫ পরিবার

মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে সমগ্র দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। প্রথম ধাপে আগামী ২৩ জানুয়রি এসব পরিবারকে গৃহ হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম।

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক, মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের ন্যায় গাজীপুর জেলায় মোট ২৮৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মাণের বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে প্রথম পর্যায়ে ২১০টি ও দ্বিতীয় পর্যায়ে ৭৫টি গৃহ বরাদ্দ পাওয়া গেছে। প্রথম পর্যায়ে ২১০টি ঘরের মধ্যে গাজীপুরের কাপাসিয়ায় ১০০টি, কালিয়াকৈর উপজেলায় ৯০টি ও শ্রীপুর উপজেলায় ২০টি গৃহ বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে কাপাসিয়ায় ৪২টি, কালিয়াকৈর উপজেলায় ৫৫টি ও শ্রীপুর উপজেলায় ২০টি গৃহ নির্মাণ সমাপ্ত হয়েছে।

এসব গৃহ উপকারভোগীদের নামে কবুলিয়ত দলিল ও নামজারি সম্পন্ন করা হয়েছে। এসব গৃহ ২৩ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী উপকারভোগীদের নিকট হস্তান্তর করবেন। এ উপলক্ষে গাজীপুরে কালিয়াকৈর উপজেলায় আয়োজিত অনুষ্ঠানে সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী সংযুক্ত হবেন। 

তিনি আরো জানান, দ্বিতীয় পর্যায়ে জেলার গাজীপুর সদরে ৫০টি ও কালীগঞ্জ উপজেলায় ২৫টি গৃহ নির্মাণ করা হবে। এলক্ষ্যে ইতিমধ্যেই যোগ্য উপকারভোগী বাছাই সম্পন্ন করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মশিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুন সরদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালাম, রেভিনিউ রেডুটি কালেক্টর হাফিজা জেসমিন প্রমুখ।

গাজীপুর কথা

আরো পড়ুন