ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মুজিববর্ষ উপলক্ষে গাজীপুর সদরে সড়ক রক্ষণাবেক্ষন কাজের উদ্বোধন

প্রকাশিত: ০৪:৩০, ২ অক্টোবর ২০২০

মুজিববর্ষ উপলক্ষে গাজীপুর সদরে সড়ক রক্ষণাবেক্ষন কাজের উদ্বোধন

‘মুজিব বর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’ এই শ্লোগানকে সামনে রেখে অক্টোবর-২০২০ ও মার্চ-২০২১ মাসকে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস হিসেবে বিবেচনা করেছে এলজিইডি। এর অংশ হিসেবে এ বছর গাজীপুরের ২শ’ কিমি সড়ক গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষনের কাজ শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়নের আমতলী এলাকায় একটি গ্রামীণ সড়কের রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন করেন গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম।

এসময় গাজীপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল বারেক, গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল জাকী, এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মো. ফাইজুল হক, উপজেলা প্রকৌশল মো. শাকিল হোসেন, উপ-সহকারী প্রকৌশল মো. মোশারফ হোসেন, বাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আক্তারুজ্জামান শুক্কুর প্রমুখ উপস্থিত ছিলেন।

গাজীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল বারেক জানান, সারাদেশে গ্রামীণ সড়কে নিয়মিত রক্ষণাবেক্ষণ কার্যক্রম জোরদার করার জন্য অক্টোবর-২০২০ ও মার্চ-২০২১ মাসকে রক্ষণাবেক্ষণ মাস হিসেবে বিবেচনা করা হয়েছে। সেই লক্ষ্যে গাজীপুর জেলায় চলতি বৎসরে ২০০ কিলোমিটার গ্রামীণ সড়ক নিয়মিত রক্ষণাবেক্ষনের টার্গেট নির্ধারিত করা হয়েছে।

তিনি আরো জানান, মেরামতের মাধ্যমে গ্রামীণ সড়কের ক্ষয়ক্ষতির হার কমে সড়কের স্থায়ীত্বকাল বৃদ্ধি পাবে এবং যানবাহন চলাচল নিরাপদ হবে।

গাজীপুর কথা