ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মক্কায় মসজিদ আল হারামের গেট দিয়ে ঢুকে পড়লো গাড়ি

প্রকাশিত: ০৮:৪৮, ৩১ অক্টোবর ২০২০

মক্কায় মসজিদ আল হারামের গেট দিয়ে ঢুকে পড়লো গাড়ি

সৌদি আরবের পবিত্র নগরী মক্কা শহরের মসজিদুল হারামের ফাহাদ গেট দিয়ে সজোরে গাড়ি ঢুকে পড়েছে। দেশটির স্থানীয় সময় শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

দেশটির সংবাদমাধ্যম আরব নিউজ তাদের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ এর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, একটি হুন্দাই কার মসজিদ আল হারামের বাহির থেকে বেশ কিছু অস্থায়ী ব্যারিকেড ভেঙে ৮৯নং বাদশাহ ফাহাদ ফটকে দ্রুত গতিতে ধাক্কা খায়। এতে ফটকের দরজা ভেঙে যায়। একটি ভিডিও ফুটেজে এই ঘটনার চিত্র ধরা পড়ে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ জানিয়েছে নিরাপত্তা কর্মীরা তাৎক্ষণিক গাড়ির চালককে আটক করতে সক্ষম হয়।

মক্কা অঞ্চলের নিরাপত্তা বাহিনীর মুখপাত্র সুলতান আল-দোসরির বরাত দিয়ে বলা হয়েছে, মসজিদের দক্ষিণ দিকের গ্র্যান্ড গেটের দিকে একটি গাড়ি দ্রুত গতিতে এসে ধাক্কা খায়। ফলে গেটের দরজা ভেঙে যায় বলে ভিডিওতে দেখা যায়। এটি মসজিদ আল হারাম নামেও পরিচিত।

তিনি আরো জানান, এই ঘটনাটি রাত সাড়ে দশটার দিকে ঘটে। গাড়ির চালককে মানসিক ভারসাম্যহীন অবস্থায় আটক করা হয়। এবং এ ঘটনায় কারো কোনো ক্ষতি হয়নি। আইনি প্রক্রিয়া শেষে তাকে পাবলিক প্রসিকিউশনে পাঠানো হয়েছে। তার পরিচয় নিশ্চিত হওয়া গেছে, তিনি সৌদি নাগরিক।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

গাজীপুর কথা