ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

`ভালোবাসার বন্ধন আরো সুদৃঢ় হবে`, শেখ হাসিনাকে মমতা

প্রকাশিত: ০৪:১১, ৯ মে ২০২১

`ভালোবাসার বন্ধন আরো সুদৃঢ় হবে`, শেখ হাসিনাকে মমতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে টানা তৃতীয়বারের মতো শপথ গ্রহণ করায় মমতা ব্যানার্জিকে অভিনন্দন জানিয়ে পত্র লিখেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জবাবে মমতাও কৃতজ্ঞতা প্রকাশ করে চিঠি পাঠিয়েছেন। মমতা জানিয়েছেন, তিনি বঙ্গবন্ধুকন্যার শুভেচ্ছাবার্তা পেয়ে আপ্লুত।

বৃহস্পতিবার (৬ মে) পাঠানো চিঠিতে শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, 'আপনার শুভেচ্ছাবার্তা পেয়ে আমি অত্যন্ত আনন্দিত, আপ্লুত। আপনাকে জানাই আমার আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ। এই জয় বাংলার মা-মাটি-মানুষের জয়। উন্নয়নের জয়। আর সর্বোপরি, একতা, শান্তি, সম্প্রীতি, সংস্কৃতি, সভ্যতা এবং সৌভ্রাতৃত্বের জয়'।

আগামী দিনে একসঙ্গে কাজ করার আশা জানিয়ে মমতা তার পত্রে উল্লেখ করেন, 'গত ১০ বছরে অনেক কাজ আমরা করেছি। আগামী দিনেও আরো অনেক কাজ আমরা করব। বাংলার মানুষ যে ভরসা আজ আমাদের ওপর রাখলেন, আমরা তার যোগ্য সম্মান দেব। বাংলাকে সাফল্যের নতুন শিখরে পৌঁছে দেব- এই আমাদের অঙ্গীকার'।

মমতা আশাবাদ ব্যক্ত করে বলেন, 'দুই বাংলার মধ্যে ভৌগলিক সীমারেখা থাকলেও চিন্তা-চেতনা-মননে আমরা একে অপরের অত্যন্ত আপন। এই ভালোবাসার বন্ধন আগামীতে আরো সুদৃঢ় হবে, এই বিষয়ে আমি নিশ্চিত'।

প্রধানমন্ত্রীর উদ্দেশে চিঠিতে মমতা ব্যানার্জি বলেন, 'আপনাকে, রেহানাকে ও সমগ্র বাংলাদেশবাসীকে আমার হৃদয়ের অন্তঃস্থল থেকে শুভেচ্ছা জানালাম। আপনাদের শুভকামনাই হবে আমাদের চলার পথের পাথেয়। ভালো থাকবেন, সুস্থ থাকবেন'।

একইদিনে, শুভেচ্ছা বার্তার জন্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকেও লেখা এক চিঠিতে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, ৫ মে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে টানা তৃতীয়বারের মতো শপথ গ্রহণ করায় মমতা ব্যানার্জিকে অভিনন্দন বার্তা পাঠিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জবাবে ৬ মে তিনিও কৃতজ্ঞতাপত্র দিলেন।

গাজীপুর কথা