ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ভালুকায় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির বিচার দাবিতে থানায় অভিযোগ

প্রকাশিত: ১৬:০২, ২০ জুন ২০২০

ভালুকায় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির বিচার দাবিতে থানায় অভিযোগ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কুটুক্তি করার প্রতিবাদে থানায় অভিযোগ দায়ের করেছে ভালুকা উপজেলার ১০ নং হবিরবাড়ী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হানিফ মোহাম্মদ নিপুন। ওই আইডির মালিকের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে ভালুকা মডেল থানায় শুক্রবার রাতে একটি অভিযোগ দায়ের করেছেন তিনি।

একই ঘটনায় ভালুকা পৌর যুবলীগের সভাপতি আলমগীর হোসেন দোষী ব্যক্তিকে আইনের আওতায় আনার জন্য আরেক টি অভিযোগ দেয় ভালুকায় মডেল থানায়। সর্বপ্রথম এই ঘটনায় সর্বোচ্চ শাস্তি দাবি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছিলেন হবিরবাড়ি ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান।

জানা যায়, Md. Emon নামের ফেইসবুক আইডি থেকে শুক্রবার বিকালে প্রধানমন্ত্রীকে নিয়ে কুটুক্তি করে ফেইসবুকে একটি স্ট্যাটার্স দেওয়া হয়।

হবিরবাড়ী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হানিফ মোহাম্মদ নিপুন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে ইমন নামে যে আইডিটি ব্যবহার করে কুটুক্তি করেছে ওই ইমন উপজেলার কাচিনা ইউনিয়নের কাদিগড় নয়াপাড়া গ্রামের ইসমাইল হোসেনের ছেলে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তিকারীর বিরুদ্ধে আমি বাদী হয়ে ভালুকা মডেল থানায় তথ্য প্রযুক্তি আইনে একটি অভিযোগ দায়ের করেছি এবং ইউনিয়ন যুবলীগের পক্ষ থেকে কটুক্তির তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রশাসনের নিকট আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানাচ্ছি।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন জানান, অভিযোগটি তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

গাজীপুর কথা

আরো পড়ুন