ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ভালুকায় টেক্সটাইল মিলের তুলার গুদামের ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে

প্রকাশিত: ১৫:৪৮, ১৫ জুলাই ২০২০

ভালুকায় টেক্সটাইল মিলের তুলার গুদামের ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে

ময়মনসিংহ ভালুকা উপজেলার জামিরদিয়ায় বাদশা টেক্সটাইল (বিটিএল) মিলের তুলার গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের ১৫ ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগ্নিকাণ্ডের কারণ এখনও জানা যায়নি।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে মিলের অভ্যন্তরে একটি তুলার গুদাম থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। তুলার গুদাম থেকে ধূয়া উঠতে দেখে ভালুকা ফায়ার সার্ভিস অফিসে খবর দিলে ভালুকার দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে ব্যর্থ হয়। এরপর ময়মনসিংহ, ত্রিশাল, ভালুকা ও গাজীপুরের শ্রীপুর ফায়ার সার্ভিস অফিসে খবর দিলে ময়মনসিংহ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আবুল হোসেনের নেতৃত্বে ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে এবং রাত ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসার পর ৫টি ইউনিট চলে যায়। ভালুকা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় আহত নিহতের কোনো খবর পাওয়া যায়নি।

কোম্পানির জিএম মোশারফ হোসেন মিঠু জানান, অগ্নিকাণ্ডে মালামালের ব্যাপক ক্ষতি হয়েছে।১৫ ঘণ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও বলা যাচ্ছে না, বিষয়টি এখনও তদন্তসাপেক্ষ।

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আবুল হোসেন জানান, আগুন লাগার খবর পেয়ে ময়মনসিংহ, ত্রিশাল, ভালুকা ও গাজীপুরের শ্রীপুর থেকে ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। অগ্নিকাণ্ডের কারণ এখনও জানা যায়নি। তবে, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

গাজীপুর কথা

আরো পড়ুন