ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ভালুকা স্বাস্থ্য কমপ্লেক্সে ঔষধ প্রতিনিধিদের কারণে বিব্রত রোগীরা

প্রকাশিত: ১৬:২২, ১৯ জানুয়ারি ২০২১

ভালুকা স্বাস্থ্য কমপ্লেক্সে ঔষধ প্রতিনিধিদের কারণে বিব্রত রোগীরা

ডাক্তার দেখিয়ে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বের হওয়া মাত্রই এক রোগীকে ঘিরে জড়ো হলো কিছু লোক। দূর থেকে দেখলে মনে হবে কিছু একটা হয়েছে। কিন্তু না! এটি কোনো ঘটনা বা দূর্ঘটনায় নয়। নেহায়েত রোগীকে ঘিরে ঔষধ প্রতিনিধিদের এই কর্মযজ্ঞ। এটা প্রতিনিদিনের নিত্য নৈমত্তিক ঘটনা। ফলে প্রতিনিয়ত বিরম্বনার শিকার হচ্ছে সেবা নিতে আসা রোগীরা।

সকাল থেকে বিকাল পর্যন্ত স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তাদের অবস্থান। ভেতর থেকে ডাক্তার দেখিয়ে বের হলেই তাদের ব্যবস্থাপনা পত্র নিয়ে চলে টানা হেচড়া। কার আগে কে দেখবে? এমনটাই চলে প্রতিদিন। এসব কারণে মাঝে মধ্যে অনেক রোগীর সাথে বাক বিতন্ডায় জড়িয়ে পড়তেে দেখা যায় ঔষধ প্রতিনিধিদের। যেন দেখার কেউ নেই।

একটা সময় হাসপাতালের ভেতরে অর্থাৎ কর্তব্যরত ডাক্তারদের কক্ষের সামনে অবস্থান করতে দেখা গেলেও বর্তমান হাসপাতালের গেইটের সামনে জড়ো হয়ে দাড়িয়ে থাকতে দেখা যায় তাদের।

স্থানীয় কয়েকজন জানান, ঔষধ কোম্পানীর প্রতিনিধিরা এভাবে প্রতিদিন রোগীর ব্যবস্থাপনা পত্র নিয়ে কাড়াকাড়ি করে। বিষয়টি খুবই বিব্রতকর।

এ ব্যপারে উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. সোহেলী শারমিন জানান, এটি হাসপাতালের বাহিরের ঘটনা। আমার এখতিয়ার হাসপাতালের ভিতরে, বাহিরে না। এরপরও বিষয়টি আমি দেখব।

গাজীপুর কথা

আরো পড়ুন