ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিদেশ থেকে ফিরেই সুপার শপের উদ্বোধনী অনুষ্ঠানে সাকিব

প্রকাশিত: ০৪:০২, ৭ নভেম্বর ২০২০

বিদেশ থেকে ফিরেই সুপার শপের উদ্বোধনী অনুষ্ঠানে সাকিব

মহামারি করোনাভাইরাসে বিপর্যস্ত বিশ্ব। বাংলাদেশেও পড়েছে এর প্রভাব। তাই এই সময়ে বিদেশ থেকে ফেরা সবাইকে কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে সরকার। তবে কোয়ারেন্টাইনে গেলেন না সদ্য আইসিসি নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্র থেকে বৃহস্পতিবার রাত দুইটায় দেশে পৌঁছেছেন বাহাতি এ অলরাউন্ডার। ফিরেই এর পরের দিন শুক্রবার সকালে গুলশানে চলে যান একটি সুপারশপ উদ্বোধন করতে।

এদিন প্রধান অতিথি হয়ে সুপারশপ ‘জয়’–এর উদ্বোধন করেন সাকিব আল হাসান। এ সময় উৎসুক জনতা সামলাতে ভীষণ হিমশিম খেতে হয় নিরাপত্তাকর্মীদের। মানুষের ভিড় ঠেলে ফিতা কেটে উদ্বোধন করেন নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানটি। স্বাস্থ্যবিধি তোয়াক্কা না করেই আয়োজন করা হয় এ অনুষ্ঠানের।

সাকিব নিশ্চয়ই যুক্তরাষ্ট্র থেকে নেগেটিভ সনদ নিয়েই প্লেনে উঠেছেন। দেশে ফিরেই তার হোম কোয়ারেন্টাইনে থাকার কথা।

গুলশানে সুপারশপ ‘জয়’–এর উদ্বোধন করেন সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

গুলশানে সুপারশপ ‘জয়’–এর উদ্বোধন করেন সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

গত সেপ্টেম্বরে যখন যুক্তরাষ্ট্র থেকে তিনি ফিরেছিলেন, তখনো নিয়মটি তিনি ভালোভাবেই মেনেছিলেন। দেশে ফিরে আবার পরীক্ষা করিয়ে কোভিড নেগেটিভ হয়ে চলে গিয়েছিলেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানে (বিকেএসপি)। বিকেএসপিতে অনেকটা সঙ্গনিরোধ থেকেই নিয়েছিলেন প্রস্তুতি।

গত মার্চে করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর যখন বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে গেলেন, তখন বিমানবন্দর থেকে সরাসরি বাসায় যেতে পারেননি। যুক্তরাষ্ট্রের একটি হোটেল দুই সপ্তাহের কঠিন কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে তাকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিদেশি কোচিং স্টাফের যিনিই ঢাকায় এসেছেন, সবাই কোয়ারেন্টাইনের নিয়ম যথাযথ মেনেছেন।

গাজীপুর কথা