ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বাকৃবির সিন্ডিকেট সদস্য নির্বাচিত ভালুকার কৃতি সন্তান ড. নুরুল হক

প্রকাশিত: ১৫:০৪, ১৭ আগস্ট ২০২০

বাকৃবির সিন্ডিকেট সদস্য নির্বাচিত ভালুকার কৃতি সন্তান ড. নুরুল হক

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) সিন্ডিকেটে দুই বছরের জন্য আটজনকে সদস্য নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। এদের মধ্যে ১৬(৪) ধারা অনুসারে বাকৃবির কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ভালুকার কৃতি সন্তান ড. নুরুল হকও রয়েছেন। তিনি উপজেলার ভরাডোবা ইউনিয়নের মৃত ছফির উদ্দিন তালুকদারের ছেলে।

এ ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা থেকে একটি পরিপত্র জারি করা হয়েছে।

জানা গেছে, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ এর ১৬ (৪) এবং ১৬ (৫) ধারা এবং প্রথম সংবিধির ২(২) অনুচ্ছেদ অনুসারে রাষ্ট্রপতি দেশের আটজন সম্মানিত ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক প্রতিনিধিকে সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব প্রদান করেছেন।

সদস্যগণ হলেন- বাকৃবি কৃষি ও প্রকৌশল অনুষদের ডিন ড. নুরুল হক, মৎস্য বিজ্ঞান অনুষদের ডিন ড. আহসান বিন হাবিব, পরিকল্পনা কমিশনের সিনিয়র সচিব ড. এম শামসুল আলম, প্রফেসর ইমেরিটাস ও সাবেক বাকৃবি উপাচার্য ড. এম এ সাত্তার, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান কৃষিবিদ ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ, এসিআই এগ্রি বিজনেসের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক ড. এফ. এইচ আনসারি। শিক্ষা মন্ত্রণালয়ে সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কমিটির অনুমোদন লাভ করে।

গাজীপুর কথা

আরো পড়ুন